প্রাণের ৭১

বড়তাকিয়ায় সরকারি জায়গায় আ”লীগ নেতার অবৈধ ভবন নির্মাণ

মীরসরাই প্রতিনিধিঃ মীরসরাই উপজেলার বড়তাকিয়া বাজারে সরকারি খাস জায়গায় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আবদুল হাকিম অবৈধভাবে মার্কেট নির্মাণ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকায় আবদুল হাকিম এর এহেন কর্মকান্ডে দলের ভাবমূর্তি ক্ষুন্নের অভিযোগ উঠছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান স্থানীয় সংবাদকর্মীকে জানান তিনি উক্ত বিষয়ে উদ্যোগ গ্রহন করবেন বলে প্রতিশ্রুতি দেন। এই বিষয়ে এলাকায় যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগে ও পরস্পর উত্তেজনা বিরাজমান।
বড়তাকিয়া বাজারের ব্যবসায়ী ও দোকানের মালিক আওলাদ হোসেন জানান আমার জেঠাতো ভাই আব্দুল হাকিম সাবেক আওয়ামীলীগ নেতা। কিন্তু তিনি তাঁর মার্কেটের সম্মুখস্থ স্থানে সরকারি খাস জায়গায় একটি পাকা দোকান নির্মান করা শুরু করেছেন। অথচ উক্ত জায়গা মার্কেটের গলি হিসেবে চলাচলের জায়গা। পূর্বে ও তিনি জোর করে সেখানে কাঁচা ঘর নির্মান করেছেন । বর্তমানে ও জোর করে পাকা ঘরই নির্মান করছেন। এলাকার সচেতন মহল এর প্রতিবাদ করলে ও তিনি কারো তোয়াক্কাই করছেন না। এই বিষয়ে অভিযুক্ত জনাব আব্দুল হাকিম এর কাছে স্থানীয় সংবাদ কর্মী জানতে চাইলে তিনি বলেন এই জায়গা আমার পূর্বপুরুষের থেকে প্রাপ্ত বিএস দাগ নং-১৩১২২, আর এস ১১৮৪৩। বড়তাকিয়া বাজার কমিটির সহ সভাপতি মোঃ আলী জিন্নাহ বলেন এই বিষয়ে অভিযোগ উত্থাপন হবার পর আমরা হাকিম সাহেবকে সঠিক মালিকানা কাগজপত্র সহ চেয়ারম্যান এর সাথে বসতে বলেছি, কিন্তু তিনি বিষয়টি তিনি নানাভাবে এড়িয়ে যাচ্ছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি জাহেদ ইকবাল চৌধুরী জানান অভিযোগ উত্থাপিত হবার পর আমি আজ ( ১৪ জুন, রবিবার) বার বার উনাকে ফোন করার পর তিনি ফোন রিসিভ করেন নি। আগামীকাল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নোটিশ প্রেরণ করে কাজ বন্ধ করে বৈধ কাগজপত্র নিয়ে বৈঠকের আহ্বান জানানো হবে। অবশেষে চেয়ারম্যান এর এই আশ্বাসের ফলে এলাকায় সৃষ্ট উত্তেজনা কিছুটা প্রশমিত হলেও সাধারণ জনগণ বিষয়টি নিয়ে নানা প্রকার আলোচনা সমালোচনায়রত তারা এবিষয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*