প্রাণের ৭১

ভারতে ট্রেনে কাটা পড়ে ১৪ শ্রমিক নিহত

ভারতের মহারাষ্ট্রে শুক্রবার একটি ট্রেনের নিচে কাটা পড়ে কমপক্ষে ১৪ শ্রমিক নিহত হয়েছেন বলে রেলওয়ে কর্তৃপক্ষ এবং স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

রেলপথ মন্ত্রণালয় এক টুইটে জানায়, কিছু শ্রমিককে রেললাইনের ওপরে দেখার পর মালবাহী ট্রেনের চালক গাড়িটি থামানোর চেষ্টা করেও শেষ পর্যন্ত তা করতে পারেননি।

পুলিশের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানায়, মহারাষ্ট্র রাজ্যের আওরঙ্গবাদ জেলায় এ দুর্ঘটনায় আরও দুজন শ্রমিক আহত হয়েছেন।

বার্তা সংস্থা জানায়, করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে দেশজুড়ে ২৫ মার্চ থেকে লকডাউন থাকায় কাজ হারানো শ্রমিকরা পায়ে হেঁটে নিজ রাজ্যে যাচ্ছিল। তবে তারা খুব ক্লান্ত হয়ে রেললাইনের ওপর বিশ্রাম নিতে গিয়ে ঘুমিয়ে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে রেল দুর্ঘটনায় প্রাণহানির জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং তিনি সারা দেশে আটকা পড়া কয়েক হাজার শ্রমিককে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন।

লকডাউন শিথিল হওয়ার পর এ সপ্তাহের শুরুতে আটকা পড়া শ্রমিকদের নিজ রাজ্যে নিয়ে যাওয়ার জন্য সরকার ট্রেন পরিচালনা শুরু করে। তবে সেখানে শ্রমিকদের বহন করার মতো পর্যাপ্ত পরিমাণ ট্রেন নেই।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*