প্রাণের ৭১

মনোনয়নপত্র সংগ্রহ করলেন কুমিল্লায় বিএনপি’র ৩ কারাবন্দী নেতা

কুমিল্লা-১০ আসনে (সদর দক্ষিণ নাঙ্গলকোট ও লালমাই ) কারাগারে থাকা বিএনপি’র তিন নেতা দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তাদের মধ্যে দু’জনের নামে রির্টানিং কর্মকর্তা কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

তারা হলেন- দলের চেয়ারপার্সনের উপদেষ্টা এবং জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক মনিরুল হক চৌধুরী, নাঙ্গলকোট উপজেলা বিএনপি’র আহ্বায়ক মোবাশ্বের আলম ভূঁইয়া এবং সদর দক্ষিণ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মাহাবুব চৌধুরী।

তাদের মধ্যে মনিরুল হক চৌধুরী ও মাহবুব চৌধুরী কুমিল্লা-৬ আসনের (আদর্শ সদর, সিটি কর্পোরেশনের ২৭ ওয়ার্ড ও কুমিল্লা সেনানিবাস এলাকা) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, এই তিন নেতা ছাড়াও গত কয়েক মাসে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের কয়েকশত নেতাকর্মীকে গায়েবিসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ সময় তিনি গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবি জানান। ­

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি’র জনসভা শেষে ফেরার পথে মোবাশ্বের আলম ভূঁইয়াকে পুলিশ গ্রেপ্তার করে। এরপর থেকে তিনি বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় কারাগারে আছেন। গত ৭ অক্টোবর রাতে কুমিল্লা নগরীর বাসা থেকে মাহাবুব চৌধুরীকে নাশকতার মামলায় গ্রেপ্তার করে সদর দক্ষিণ থানা পুলিশ।

গত ২৪ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে ৮ যাত্রী হত্যার অভিযোগে দায়েরকৃত মামলার আসামি মনিরুল হক চৌধুরী কুমিল্লার আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর হয়। পরে তাকে সন্ত্রাস বিরোধী আইন ও বিশেষ ক্ষমতা আইনে আরও দু’টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*