প্রাণের ৭১

মাদক সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত বারইয়ারহাট পৌরসভা গড়তে চান আলী আহসান

ডেক্স নিউজঃ যে কোন বাঁধা অতিক্রম করে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত আধুনিক পৌরসভা গড়ার চ্যালেঞ্জ নিয়েছেন আসন্ন বারইয়ারহাট পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলী আহসান । নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় বিরাজ করছে নির্বাচনী আমেজ। দেশের বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ এর দলীয় মনোনয়ন পেতে মাঠে আছে একাধিক মেয়র প্রার্থী।

চট্টগ্রামের প্রবেশদ্বার মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার আসন্ন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের তেড়জোড় লক্ষ্য করা যাচ্ছে। সর্বত্রই এখন আলোচনার বিষয় আসন্ন পৌরসভা নির্বাচন। সবার দৃষ্টি কখন নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা হচ্ছে।

আসন্ন নির্বাচনে বারইয়ারহাট পৌরসভা থেকে কে পাচ্ছেন আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন। অনেকেই বলতে শুরু করেছেন ক্লিন ইমেজের জনপ্রিয় ব্যক্তি সকলের পরিচিত প্রিয় মুখ চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সভাপতি আলী আহসানের কথা।

মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আলী আহসানের বর্ণাঢ্যময় রাজনৈতিক জীবন। তিনি ১৯৮৮ সালে ছাত্র রাজনীতিতে যোগদান করে রাজনীতির শুরু হয়। ১৯৯৮ সালে ২ নং হিঙ্গুলী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
২০০১ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ২০০২ সালে পুনরায় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।২০০০ সালে নবগঠিত বারইয়ারহাট পৌরসভার প্রথম কাউন্সিলর ছিলেন তিনি। ২০১১ সালে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সভাপতি নির্বাচিত হন তিনি। দুই মেয়াদে উক্ত পদে বহাল ছিলেন তিনি। গত বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন তিনি।

এ বিষয়ে আলী আহছান বলেন, আমাদের কিছু লক্ষ্য এবং স্বপ্ন থাকে, যদি প্রতিনিধিত্ব করা না যায়, তবে সেগুলো বাস্তবায়ন করা সম্ভব হয় না। আর জনগণের বাইরে থেকে রাজনীতি করে সব কাজ করাও সম্ভব নয়। আমরা অনেকে বলি আধুনিক, অনেকে বলে ডিজিটাল আবার আলোকিত। কিন্তু আমি বলতে চাই আধুনিক হোক আর ডিজিটাল হোক সবধরনের নাগরিক সুবিধা সম্পন্ন একটি পৌরসভা গড়তে চাই।

সারা দেশের ন্যায় বারৈয়ারহাটকে একটি পরিছন্ন আধুনিক ডিজিটাল পৌরসভা গড়তে চাই। ডিজিটাল বাংলাদেশের রুপকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ও স্থানীয় সংসদ সদস্য, সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর পরামর্শ অনুযায়ী পৌরসভার উন্নয়ন কাজ করবো। জনসাধারনকে সঙ্গে নিয়ে এ পৌরসভার উন্নয়ন করতে চাই। এ কারনে পৌরসভার সকল নাগরীকদের সহযোগীতা কামনা করেন এই পৌর মেয়র পদে নির্বাচন প্রত্যাশী। বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন করে তিনি বারইয়ারহাট পৌরবাসির আশা-আকাঙ্খাকে পুরন করতে চান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*