প্রাণের ৭১

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সারওয়ার-ই-আলম সরকার জানান, অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনার এ নিয়োগ একজন নেতা হিসেবে জনগণের সেবায় নিষ্ঠা ও অঙ্গীকারের প্রতি সত্যিকারের স্বীকৃতি।’
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর থেকে বাংলাদেশ মালয়েশিয়াকে বিশ্বস্ত অংশীদার হিসেবে পেয়েছে। শেখ হাসিনা বলেন, অতীতে বিভিন্ন আঞ্চলিক ও বৈশ্বিক ফোরামে দু’দেশ অভিন্ন অবস্থান গ্রহণ করেছে।
তিনি বলেন, ‘আমাদের উভয় দেশ সুশাসন, আইনের শাসন, ধর্ম নিরপেক্ষতা, সংবাদপত্রের স্বাধীনতা, নারীর ক্ষমতায়ন, সংখ্যালঘুর অধিকার এবং উন্নয়নের প্রতি অঙ্গীকারাবদ্ধ।’

প্রধানমন্ত্রী বলেন, আমাদের রাজনৈতিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠান এবং নেতৃত্ব ও জনগণের প্রত্যাশা একই রকম। বিপুলসংখ্যক বাংলাদেশী দক্ষ ও আধা দক্ষ শ্রমিকের কর্মসংস্থানের জন্য ঢাকা মালয়েশিয়ার কাছে কৃতজ্ঞ।
প্রধানমন্ত্রী বলেন, বাস্তুচ্যুত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্যও বাংলাদেশ মালয়েশিয়ার প্রতি কৃতজ্ঞ। রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়া মিয়ানমারের ওপর রাজনৈতিক চাপ অব্যাহত রাখবে বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেন।
শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের অনুষ্ঠানের সময় বাংলাদেশ সফরের জন্য মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*