প্রাণের ৭১

মীরসরাইতে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগ

চট্টগ্রামের মীরসরাইতে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। স্বজনরা জানিয়েছেন, মীর হোসেন ফারুক স্ত্রীকে হত্যা করে মরদেহ নিজ গাড়ীতেই ফেলে রেখে যায়। এ ঘটনায় থানায় মামলা হলেও কৌশলে সহযোগীদের নাম বাদ দেয়ার অভিযোগ নিহতের পরিবারের।

চট্টগ্রামের মীরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের সরকার তালুক গ্রামের নাহিদা আক্তার সুমির সাথে ৮ বছর আগে বিয়ে হয় মীর হোসেন ফারুকের। পরিবারের অভিযোগ, বিয়ের পর থেকেই সুমিকে যৌতুকের জন্য নির্যাতন করতো স্বামী ও তার পরিবার। মেয়ের সুখের কথা ভেবে প্রবাসী বাবা ২টি মাইক্রোবাস ও নগদ টাকা দেয়। কিন্তু তাতেও থামেনি নির্যাতন। গত ৯ ফেব্র“য়ারি সুমিকে আবারো মারধর করে স্বামী ফারুক ও তার সহযোগীরা। পরিবারের অভিযোগ এ অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন সুমিকে। পরে বাসার সামনে গাড়ির মধ্যে মরদেহ রেখে দুই শিশু কন্যাকে নিয়ে পালিয়ে যায় স্বামী।

পরিবারের সদস্যরা জানান, তারা মামলা করার জন্য স্বামীসহ পাঁচজনের নাম দেন। কিন্ত তাদের না জানিয়ে নিহতের মায়ের স্বাক্ষর নিয়ে সহযোগীদের বাদ দিয়ে শুধু স্বামীকে আসামী করে মামলা নেয়া হয়। দু’দিন পর পরিবারের লোকজন থানায় গিয়ে বিষয়টি জানতে চাইলে জোরারগঞ্জ থানা পুলিশ এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি।

করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাটিকে দুঃখজনক হিসেবে উল্লেখ করে আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

হত্যার ঘটনার নিরপেক্ষ তদন্ত ও খুনিদের শাস্তির দাবি জানিয়েছেন স্বজনরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*