প্রাণের ৭১

মীরসরাইয়ের আলোকিত সন্তান হেলাল নিজামী সিজিআইএ গ্লোবাল কাউন্সিলের সদস্য

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রাম জেলার প্রবেশদ্বার মীরসরাই উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের আলোকিত সন্তান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক কমিশনার অধ্যাপক অধ্যাপক মোঃহেলাল নিজামীকে (এফসিজিআইএ) সিজিআই এ’র গ্লোবাল কাউন্সিলে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি ইনস্টিটিউটের নেটওয়ার্ক রিলেশন কাউন্সিলের সভাপতিত্ব করবেন।

আজ ১৭ জুন বুধবার সকালে সিজিআইএ ইনস্টিটিউট থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, সিজিআইএ ইনস্টিটিউট হলো ফাইন্যান্স এবং বিনিয়োগ পেশাদারদের একটি বিশ্বব্যাপী স্বীকৃত পেশাদার সংস্থা, যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগের অনুশীলনে বিশ্বমানের মান নির্ধারণ করে।

অধ্যাপক নিজামী গত ৯ বছর ধরে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

গত ৫ বছর ধরে এশিয়া প্যাসিফিক ইকোনমিক করপোরেশন-ফিনান্সিয়াল রেগুলেটরস ট্রেনিং ইনিশিয়েটিভ (এপেক-এফআরটিআই) এর উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে কাজ করার ক্ষেত্রে তার বিস্তৃত এক্সপোজার রয়েছে। তিনি গত তিন বছর ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলে (এফআরসি) সদস্য হিসাবেও কাজ করেছেন।

অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী সংবাদ মাধ্যমে পতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, সিজিআইএ ইনস্টিটিউটের গ্লোবাল কাউন্সিলের সদস্য এবং নেটওয়ার্ক রিলেশনস কাউন্সিলের চেয়ারপারসন হিসাবে নিয়োগের প্রস্তাব পেয়ে আমি গর্বিত। আমি তাদের প্রতি আস্থা রাখার জন্য প্রকৃতপক্ষে বিনীত ও কৃতজ্ঞ।

প্রসঙ্গত, অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী ২০১৯ সালের ডিসেম্বর থেকে সিজিআইএ ইনস্টিটিউটের ফেলো সদস্য।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*