প্রাণের ৭১

মীরসরাইয়ের জোরারগঞ্জে অসহায় মানুষের বন্ধু আলহাজ্ব রেজাউল করিম মাষ্টার

মোহাম্মদ হাসানঃ করোনাভাইরাসের কারণে গোটা দেশ থমকে গেছে। জীবনযাত্রা দুর্বিষহ। বেঁচে থাকার তীব্র আকাংখায় নিত্য চলছে লড়াই। বিশেষ করে দিনমজুর, অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর মধ্যে খাদ্যের হাহাকার। সরকারের পক্ষ থেকে চলছিলো খাদ্যসামগ্রী বিতরণ। ব্যক্তি পর্যায়েও অনেকে মানবিক সহায়তায় এগিয়ে এসেছেন। অনেকে কয়েকদিন এই কার্যক্রম চালিয়ে বন্ধ করে দিয়েছেন। কোন কোন জনপ্রতিনিধি ঘর থেকেই বের হননি এমন নজিরও রয়েছে।

তারমধ্যে চট্টগ্রামের মীরসরাই উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম মাষ্টার। অসহায় কর্মহীনদের পাশে দাঁড়িয়ে ব্যতিক্রম নজির সৃষ্টি করেছেন। শুধু তাই নয় এই কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত রেখে অসহায় মানুষের বন্ধুতে পরিণত হয়েছেন তিনি। নিজ উদ্যোগে ১৩ হাজারেরও অধিক কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে জনসাধারণের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন। বিগত বছরগুলোতে এলকার অসহায় কন্যাদায়গ্রস্থ পিতার কন্যার বিয়েতে সহায়তা, প্রতিবন্দ্বীদের পাশে থেকে নীরবে নিভৃতে সহয়তা দিয়ে চলছেন। মকবুল আহমদ কল্যাণ ট্রাষ্ট গড়ে তার মাধ্যমে তিনি এমন সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

শুধু নিজ ইউনিয়ন জোরারগঞ্জ নয় উপজেলার যে কোন প্রান্তের কোন অসহায় মানুষ তাঁর কাছে এসে খালি হাতে ফিরে যাননি কখনো। এলাকার মানুষ তাঁকে অসহায় মানুষের বন্ধু বলেই জানেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*