প্রাণের ৭১

মীরসরাই ও বারইয়ারহাট পৌরসভায় ৪ মেয়র ১১৪ কাউন্সিলর’র মনোনয়ন জমা

মোহাম্মদ হাসানঃ নির্বাচন কমিশন ঘোষিত তফসিলে চলতি পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপের ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চট্টগ্রামের মীরসরাই ও বারইয়াহাট পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ১১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গেলোদিন মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। দিনশেষে মীরসরাই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত বর্তমান মেয়র গিয়াস উদ্দিন ও বিএনপি মনোনীত নূর মোহাম্মদ দুই মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বারইয়াহাট পৌরসভায়ও মেয়র পদে এ দুই দলের মনোনীত দুই প্রার্থী আওয়ামী লীগের রেজাউল করিম খোকন বিএনপির দিদারুল আলম মিয়াজী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলার মীরসরাই ও বারইয়ারহাট এ দুই পৌরসভার ১৮টি ওয়ার্ড ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে মোট ১১৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মীরসরাই পৌরসভা নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেছেন, মীরসরাই ও বারইয়াহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামীলীগের দুইজন এবং বিএনপির দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। মীরসরাই পৌরসভার ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯জন, সংরক্ষিত ৩টি নারী ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। এদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ড ১ (১,২,৩) এ রিজিয়া বেগম আর কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে যাচ্ছেন। বারইয়াহাট পৌরসভায় ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬২জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৭জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস সূত্রে প্রকাশ, আগামী ৪ তারিখ যাচাই বাছাই শেষে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। আগামী ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ১২ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৪ ফেব্রুয়ারি থেকে প্রচার প্রচারণা চালাতে পারবে প্রার্থীরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*