প্রাণের ৭১

মুন্সিগঞ্জের চাচি-ভাতিজার মৃত্যু করোনাভাইরাসে নয়-আইইডিসিআর

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার যশলদিয়া গ্রামে সম্প্রতি চাচি ও ভাতিজার মৃত্যুর ঘটনার সঙ্গে করোনাভাইরাসের সম্পর্ক নেই। আজ সোমবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা নিশ্চিত করছি যে মৃত্যুগুলোর সঙ্গে করোনাভাইরাসের কোনো সম্পর্ক নেই। দুজনের মারা যাওয়ার বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে।’ বার্তা সংস্থা ইউএনবির এক খবরে এই তথ্য জানানো হয়েছে।

 

 

গত ২৭ জানুয়ারি যশলদিয়া গ্রামে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার মৃত্যু হয়। তাঁরা হলেন ওই গ্রামের মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) ও জুয়েলের ভাই মীর সোহেলের ছেলে মীর আবদুর রহমান (৩)।

 

 

শামীমার দেবর মীর শিবলু জানান, তাঁর ভাবি ২৬ জানুয়ারি সকালে জ্বর অনুভব করেন এবং পরে তা কিছুটা বেড়ে যায়। একই সঙ্গে শরীরের বিভিন্ন অংশে চাকার মতো রক্তের দাগ দেখা যায়। মাত্র ঘণ্টা খানেকের মধ্যে সকাল ৮টার দিকে তাঁর মৃত্যু হয়। এরপর রাতে ভাতিজা আবদুর রহমানও জ্বর অনুভব করে ঘণ্টা খানেকের মধ্যে ২টার দিকে মারা যায়। তার শরীরেও রক্তের দাগ ছিল।

 

এ ঘটনায় গুজব ছড়িয়ে পড়া প্রসঙ্গে আইইডিসিআরের পরিচালক বলেন, এ মৃত্যুগুলোর সঙ্গে করোনাভাইরাসের সম্পর্ক আছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়িয়েছিল তা মিথ্যা।

এনটিভি






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*