প্রাণের ৭১

ম্যাক্রোঁ করোনা আক্রান্তঃ সেচ্ছা আইসোলেনে যাচ্ছে ইউরোপীয় নেতারা!

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর কয়েকটি ইউরোপীয় দেশের নেতা স্বেচ্ছা আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট কিভাবে সংক্রমিত হয়েছেন তা এখনও স্পষ্ট না হলেও গত কয়েক দিনে ইউরোপীয় ইউনিয়নের সম্মেলনসহ কয়েকটি উচ্চ-পর্যায়ের বৈঠকে অংশ নিয়েছেন। সেকারণে তার সংস্পর্শে আসা কয়েকটি দেশের নেতারা আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

 

বৃহস্পতিবার ফ্রান্সের প্রেসিডেন্টের কার্যালয় এলিসি প্রাসাদের এক বিবৃতিতে ইমানুয়েল ম্যাক্রোঁর করোনায় আক্রান্ত হওয়ার কথা জানানো হয়। বলা হয়, আগামী সাত দিন আইসোলেশনে থেকে দূরে থেকে দেশ পরিচালনার দায়িত্ব চালিয়ে যাবেন তিনি। এলিসি প্রাসাদের তরফে বলা হয় সম্প্রতি তার ঘনিষ্ট সংস্পর্শে আসা সকলকেই পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।

 

গত সপ্তাহে ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের সম্মেলনে অংশ নেন ফরাসি প্রেসিডেন্ট। সেখানে হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের কাছাকাছি আসেন ম্যাঁক্রো। ওই সময় তাদের থেকে সামান্য দূরে ছিলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কার্জ। অংশগ্রহণকারী অন্য নেতাদের মধ্যে ছিলেন ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট, বেলজিয়ান প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার ডি ক্রু, ইতালীয় প্রধানমন্ত্রী গুইসেপ কোন্তে, ইউরোপীয় পার্লামেন্টের সভাপতি ডেভিড সাসোলিসহ অনেকেই।

 

এছাড়া গত বুধবার ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তোনিও কস্তা। বৃহস্পতিবার পর্তুগিজ প্রধানমন্ত্রীর কার্যালয় তার স্বেচ্ছা-আইসোলেশনে যাওয়ার খবর জানিয়েছে। গত ১৪ ডিসেম্বর ম্যাক্রোঁর সঙ্গে সাক্ষাৎ করেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। বৃহস্পতিবার স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ইতোমধ্যে সাতদিনের জন্য সেলফ-আইসোলেশনে গিয়েছেন তাদের প্রধানমন্ত্রী।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*