প্রাণের ৭১

রাস্তায় ড্রাইভারদের রিক্রিয়েশন ব্যবস্থা রাখাসহ মহাসড়ক আইন মন্ত্রীসভায় অনুমোদন

মোহাম্মদ হাসানঃ অনিয়মের জন্য হজ এজেন্সীর জন্য ৫০ লাখ এবং ওমরা এজেন্সির জন্য ১৫ লাখ টাকা জরিমানা ও লাইসেন্স বাতিলের বিধান রেখে হজ ও ওমরাহ ব্যবস্খাপনা আইন ২০২০ এবং দেশের মহাসড়কে ফুয়েল স্টেশনসহ নির্দিষ্ট দূরুত্বে ড্রাইভারদের রিক্রিয়েশন ব্যবস্থা রাখাসহ কয়েকটি নির্দেশনা রেখে মহাসড়ক আইন ২০২০ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছেন মন্ত্রিসভা।

আজ ২৮ ডিসেম্বর সোমবার ভার্চুয়ালি গণভবন থেকে মন্ত্রী পরিষদের সম্মেলন কক্ষে সাপ্তাহিক নিয়মিত মন্ত্রীসভা বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের মন্ত্রীসভা বৈঠকে মহাসড়ক আইন ২০২০ ছাড়াও অনিয়মের জন্য হজ এজেন্সীর জন্য ৫০ লাখ এবং ওমরা এজেন্সির জন্য ১৫ লাখ টাকা জরিমানা ও লাইসেন্স বাতিলের বিধান রেখে হজ্ব ও ওমরাহ ব্যবস্খাপনা আইন ২০২০। এবং মোংলা বন্দর কর্তৃপক্ষ আইন-২০২০ এর খসড়ার চূড়ান্ত আনুমোদন দিয়েছেন মন্ত্রিসভা।

এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফং করে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, মহাসড়ক আইনে মহাসড়কের পাশে সব অবৈধ স্থাপনা সরকারি ব্যবস্থাপনায় নিয়ে আসার সিদ্ধান্ত নেয়া হয়েছে। থ্রি হুইলারসহ ধীরগতির যানবাহন মহাসড়কে উঠতে পারবে না। ফসল বা পন্য মহাসড়কে শুকাতে পারবে না। এছাড়াও বিনা অনুমতিতে বিলবোর্ড ব্যবহার করলে সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। মহাসড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করলে ২ বছরের জেল, সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। অনিয়মের জন্য হজ এজেন্সীর জন্য ৫০ লাখ এবং ওমরা এজেন্সির জন্য ১৫ লাখ টাকা জরিমানা ও লাইসেন্স বাতিলের বিধান রেখে হজ্ব ও ওমরাহ ব্যবস্খাপনা আইন ২০২০। এবং মোংলা বন্দর কর্তৃপক্ষ আইন-২০২০ এর খসড়ার চূড়ান্ত আনুমোদন দিয়েছেন মন্ত্রিসভা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*