প্রাণের ৭১

রেজা কিবরিয়া ও এমপি কেয়ার মনোনয়নপত্র বাতিল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ ১ আসনে গণফোরামের এমপি প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার পুত্র ড. রেজা কিবরিয়া ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আজ রবিবার বেলা ১১টার দিকে হবিগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ এই মনোনয়নপত্র বাতিল করেন।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল জানান, ঋণ খেলাপীর অভিযোগে রেজা কিবরিয়ার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। সিটি ব্যাংক ক্রেডিট কার্ড ডিভিশন এবং ঢাকা ব্যাংক থেকে প্রেরিত অভিযোগের ভিত্তিতে তার মনোনয়ণপত্র বাতিল করা হয়।

অপরদিকে হলফনানামায় স্বাক্ষর না থাকার কারণে কেয়া চৌধুরীর এমপির মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার। এই বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জের সহকারী কমিশনার বেলায়েত হোসেন।

মনোনয়ন বাতিলের বিষয়টি নিয়ে ড. রেজা কিবরিয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৩৯ হবিগঞ্জ ১ এ গণফোরাম মনোনীত প্রার্থী হিসেবে আমি আমার মনোনয়নপত্র জমা দিই। হবিগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাইকালীন আমার সিটি ব্যাংক ইস্যুকৃত একটি ক্রেডিট কার্ডের প্রায় সাড়ে পাঁচ হাজার (৫,৫০০) টাকা বকেয়া বিল পরিশোধ না করার অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করে দেন। আমি দীর্ঘদিন দেশের বাইরে কর্মরত ছিলাম বিধায় বিলটি যথাসময়ে পরিশোধ করা হয়নি। ইতোমধ্যে বকেয়া বিলটি পরিশোধ করা হয়েছে। আমরা রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীলের সিদ্ধান্ত নিয়েছি। আপনারা ধৈর্য ধরে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

এ ব্যাপারে এমপি কেয়া চৌধুরী বলেন, আমার মনোনয়নে ‘একটি সাক্ষর’ না থাকায়, আমাকে ‘আপিল’ করে সংশোধন করতে বলা হয়েছে। তাই আমি দৃঢ়ভাবে বলতে চাই, আমার মনোনয়ন বাতিল হয়নি, আপিল করতে বলা হয়েছে মাত্র। আশা করি সবার ভুল বোঝাবুঝির অবসান হবে।

গত বুধবার (২৮ নভেম্বর) গণফোরাম থেকে হবিগঞ্জ ১ আসন (বাহুবল-নবীগঞ্জ) আসনে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার সন্তান হেভিওয়েট প্রার্থী ড. রেজা কিবরিয়া।

এ ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। উভয় প্রার্থীকে নিয়েই এলাকায় ছিল ব্যাপক আলোচনা।

হবিগঞ্জ ১ আসনে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। ড. রেজা কিবরিয়া ও আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীসহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। আর যাদের মনোনয়ন বাতিল করা হয় তারা হলেন লন্ডন প্রবাসী কমিউনিটি নেতা অধ্যাপক আব্দুল হান্নান, ইসলামী ফ্রন্টের জুবায়ের আহমেদ, ইসলামিক ফ্রন্টের বদরুররেজা সেলিম ও ইসলামী আন্দোলনের আবু হানিফ আহমদ সেলিম।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*