প্রাণের ৭১

রোহিঙ্গা সংকট মোকাবিলায় আপনার নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে স্বাধীনতা দিবসের শুভেচ্ছায় শেখ হাসিনাকে ট্রাম্প

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পৃথক দুইটি চিঠিতে ২৬ মার্চ উপলক্ষে শুভ কামনা জানান তিনি। গতকাল রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠিগুলো াষ্ট্রপতিকে দেওয়া চিঠিতে ট্রাম্প বলেন, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসে দেশটির ইতিহাস ও ঐতিহ্য উদযাপনে আমেরিকার জনগণকে নিয়ে আমিও শামিল হবো। আমরা বাংলাদেশের সমৃদ্ধ ভাষা ও সংস্কৃতির প্রশংসা করি। একইসঙ্গে গণতন্ত্র, উন্নয়ন, সন্ত্রাসবাদ মোকাবিলা, বাণিজ্য ও বিনিয়োগে দুই দেশের অংশীদারিত্বকে জোরদার করতে চাই।

চিঠিতে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি লিখেছেন, সহিংসতা থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় আপনাকে ও বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাই। মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশিদের সহানুভূতিশীল মানসিকতাকে যুক্তরাষ্ট্র হূদয় থেকে সম্মান জানাচ্ছে।

প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে রোহিঙ্গা প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, নিরাপত্তার জন্য বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সংকট মোকাবিলায় আপনার নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই নারী-পুরুষ ও শিশুদের প্রয়োজনে পাশে দাঁড়ানো ও তাদের সহায়তায় যা করেছেন, সেজন্য আপনাকে ধন্যবাদ জানাই। দুইটি চিঠিরই শেষে শুভেচ্ছা জানিয়ে ট্রাম্প লিখেছেন, স্বাধীনতা দিবসের জন্য বাংলাদেশের সব জনগণের প্রতি আমার শুভ কামনা রইলো।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*