প্রাণের ৭১

লেবারপার্টির চেয়ারম্যান ইরানকে গ্রেফতারে দুই দফা অভিযান

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক লেবারপার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানকে গ্রেফতারে তার কার্যালয়ে পুলিশ দুই দফা অভিযান চালিয়েছে বলে দাবি দলটির।

মঙ্গলবার সকাল ও বিকালে পল্টন থানা পুলিশ দলটির নয়াপল্টন কার্যালয়ে এ অভিযান চালায়।

এ বিষয়ে পল্টন থানার ডিউটি অফিসার এসআই সুলতানা যুগান্তরকে বলেন, তার জানা মতে এমন কোনো অভিযান চালানো হয়নি।

ইরান যুগান্তরকে বলেন, তাকে গ্রেফতারের উদ্দেশ্যে পল্টন থানা পুলিশ মঙ্গলবার সকালে তার অফিসে অভিযান চালায়। অফিসের প্রতিটি কক্ষে তার খোঁজ করা হয়। সকালে না পেয়ে বিকালে আবারো তার অফিসে যায় পুলিশ। এ সময় তিনি অফিসে ছিলেন না।

এদিকে লেবার পার্টির নাগরিক সমাবেশে পুলিশি হামলা ও কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশীর প্রতিবাদে সমাবেশ করে দলটি।

কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের মোড়কে দেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। সরকার দেশের গণতন্ত্র ও বাক স্বাধীনতা লুপ্ত করে আওয়ামী জুলুমতন্ত্র প্রতিষ্ঠা করেছে। মতপ্রকাশের স্বাধীনতা ও সভা সমাবেশ করা আমাদের মুক্তিযুদ্ধের চেতনা এবং সাংবিধানিক অধিকার। কিন্ত লেবার পার্টির গণতন্ত্র ও ভোটারাধিকার প্রতিষ্ঠার দাবিতে নাগরিক সমাবেশে বাধা দিয়ে আবারো ফ্যাসিবাদি চরিত্রকে দেশবাসীর সামনে তুলে ধরছে আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মো. ফারুক রহমান, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট আবদুর রাজ্জাক রাজু, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবীর, অর্থসম্পাদক অ্যাডভোকেট আল আমিন, দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত প্রমুখ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*