প্রাণের ৭১

শহীদ নূর হোসেন দিবসে রাজনৈতিক সংগঠনগুলোর শ্রদ্ধা নিবেদন

মোহাম্মদ হাসানঃ বিশ্বে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক শহীদ নুর হোসেনকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগসহ অঙ্গ,সহযোগী ও ভ্রাতৃপতিম সংগঠনের নেতা কর্মীরা।
আজ ১০নভেম্বর মঙ্গলবার সকালে রাজধানীর গুলিস্থানের নুর হোসেন স্কয়ারে (জিরো পয়েন্টে) নেতাকর্মীরা ফুল দিয়ে শহীদ নুর হোসেনকে স্মরণ করেন ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে যুবলীগ কর্মী শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
এরপর একে একে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ, আওয়ামী যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ নূর হোসেনের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান।
এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজ গণতন্ত্র মুক্তি পেয়েছে। কিন্তু গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে না পারলে ৩০ লাখ শহীদের আকাঙ্ক্ষার অসাম্প্রদায়িক, প্রগতিশীল, উদার গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে না পারলে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠিত করা যাবে না। গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার পথে বিএনপি প্রধান অন্তরায়।
এছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল নির্বাচনী চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পরপরই বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, গণফোরাম ও নূর হোসেনের পরিবার শ্রদ্ধা জানায়। তারা স্বৈরাচার বিরোধী আন্দোলনে নূর হোসেনের অবদানের কথা স্মরণ করেন।
তাঁরা বলেন, নূর হোসেন আজ সারা বিশ্বে স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রতীক হয়ে আছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*