প্রাণের ৭১

শিক্ষার্থী দের চাপা দেয়ে গাড়ির কোম্পানির মালিক নৌমন্ত্রীর শ্যালক!

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শিক্ষার্থীদের হতাহত হওয়া নিয়ে প্রশ্ন করলে এভাবেই হাসতে হাসতে উত্তর দেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। ছবি: ভিডিও থেকে

রাজধানীর বিমানবন্দর এলাকায় আজ বাসের চাপায় কয়েকজন শিক্ষার্থী নিহত হওয়ার খবরেও হেসে হেসে উত্তর দিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।
আজ রবিবার (২৯ জুলাই) দুপুর ১টার দিকে কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় এক চালক তার বাস সড়কের পাশে দাঁড়িয়ে থাকা কলেজ শিক্ষার্থীদের ওপর তুলে দিলে ঘটনাস্থলেই নিহত হন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির দুই শিক্ষার্থী।
বন্দর নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কুর্মিটোলায় সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীদের কথা বলে নৌমন্ত্রীর কাছে প্রশ্ন করলে হা হা করে হেসে মন্ত্রী পাল্টা প্রশ্ন করেন, ‘‘এটার সঙ্গে কি এটা রিলেটেড?’’

তারপর বেশ কিছুক্ষণ হেসেই বিষয়টা উড়িয়ে দেওয়ার চেষ্টা করলেও সাংবাদিকদের তোপের মুখে নৌমন্ত্রী বলেন, ‘‘আমি শুধু এটুৃকু বলতে চাই, যে যতটুকু অপরাধ করবে সে সেভাবেই শাস্তি পাবে।’’
নৌমন্ত্রীর হেসে উত্তর দেয়ার ভিডিও দেখতে ক্লিক করুন: প্রানের৭১নিউজ
এ পর্যন্ত বাংলাদেশে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির বিষয়ে যথাযথ বিচার হয় না বা হচ্ছে না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী আবারও হাসতে হাসতে বলেন, ‘‘আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের মহারাষ্ট্রে কিছুদিন আগে সড়ক দুর্ঘটনায় ৩৩জন যাত্রী মারা গেলেন। সেখানে কেউ কি এরকম কথা বলে।’’

এর পর নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের কাছে এ বিষয়ে আরো প্রশ্ন করলে তা এড়িয়ে যান তিনি এবং উত্তর দিতে অপারগতা প্রকাশ করেন।
আজ দুপুরে ফ্লাইওভার থেকে নামার পর উত্তরাগামী আরেকটি বাসের সাথে প্রতিযোগিতায় পাল্লা দিচ্ছিল জাবালে নূর পরিবহনের একটি বাস। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল শিক্ষার্থীরা। বেপরোয়া গতির কারণে সড়কের পাশে দাঁড়ানো শিক্ষার্থীদের ওপর গাড়ি তুলে দেন জাবালে নূরের চালক।এতে ঘটনাস্থলেই মারা যান ২ জন শিক্ষার্থী।
বাসের চাপায় নিহতরা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রেজাউল করিম রাজু। মানবিক বিভাগ থেকে তার রোল নম্বর ১৮৮২। অন্যজন হলেন একাদশ শ্রেণির মানবিক বিভাগের মিম। তার রোল নম্বর ২৮৫৫।
এদিকে দুর্ঘটনার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে আসেন কলেজের অন্যান্য শিক্ষার্থীরা। বিক্ষুদ্ধরা তখন সেখানে যে গাড়ি পেয়েছেন সেটিই ভাঙচুর করেছেন।

এএফফি






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*