প্রাণের ৭১

শিমুল বিশ্বাস গুরুত্বর অসুস্থ

বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এবং রাজনীতিবিদ অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস গুরুতর অসুস্থ। নারায়ণগঞ্জ কারাগারে অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার শিমুল বিশ্বাসকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ডাক্তাররা তার বেশ কিছু টেস্ট দেন এবং পরীক্ষা-নিরীক্ষা করেন। চিকিৎসকরা জানান,শিমুল বিশ্বাসের প্রস্রাবে সমস্যা দেখা দিয়েছে।

 

 

তার স্কীনে সমস্যা,ডায়াবেটিস বেড়ে গেছে। দুই হাত ফুলে গেছে। প্রেসারও হাই। এই অবস্থায় উন্নত চিকিৎসা দরকার। পরে তাকে আবারো নারায়ণগঞ্জ কারাগারে নিয়ে যায় পুলিশ। শিমূল বিশ্বাসের আইনজীবী ব্যারিস্টার মীর হেলাল জানান,নারায়ণগঞ্জ কারাগারে তার ওপর চালানো হচ্ছে মানসিক নির্যাতন। তাকে একটি স্যাঁতসেঁতে ছোট অন্ধকার নির্জন কক্ষে রাখা হয়েছে। ডিভিশন প্রাপ্ত বন্দী মানুষ হিসেবে যতটুকু অধিকার পাওয়া কথা সেটি দেওয়া হচ্ছে না। গত প্রায় ৩ মাস ধরে কারগোরে নানাভাবে তাকে হয়রানী ও হেনস্থা করা হচ্ছে। নিম্ন আদালতে দীর্ঘদিন পর পর জামিনের তারিখ দেওয়া হয় যাতে উচ্চ আদালতে প্রতিকার পাওয়ার সুযোগ না পায়। এদিকে শিমুল বিশ্বাসের আত্মীয় সরদার মোহাম্মদ জাহাঙ্গীর জানান,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার জন্য আবেদন করা হলেও সরকার গড়িমসি করছে। ডাক্তাররা যে সব টেস্ট দিয়েছেন তার সবগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করার ব্যবস্থা নেই। ডাক্তাররা শিমুল বিশ্বাসের শারীরিক অসুস্থতা গুরুতর হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রেফার করেছেন । তবে অনুমতি দেয়া হচ্ছে না। ফলে তার পরিবার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিবৃতিতে শিমুল বিশ্বাসের চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ ও সরকারের অবহেলায় উদ্বেগ প্রকাশ করেছেন। রিজভী অবিলম্বে শামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তি দাবি করেন এবং তার প্রতি সরকারের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য,গত ৮ ফেব্রুয়ারী তিনি গ্রেফতার হন। এরপর তিন দফায় ১৯ দিন রিমান্ডে রাখা হয় তাকে। তখন তিনি অসুস্থ হয়ে পড়েন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*