প্রাণের ৭১

শেষ হলো বেগম জিয়ার হোম কোয়ারান্টাইন

মোহাম্মদ হাসানঃবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হোম কোয়ারেন্টাইন শেষ হচ্ছে আজ ৮ এপ্রিল বুধবার । ২৫ মার্চ বিএসএমএমইউ হাসপাতাল থেকে খালেদা জিয়া মুক্তি পেয়ে গুলশানের বাসভবনে ফিরোজায় ওঠেন। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকিতে ২৬ মার্চ থেকে তাঁর হোম কোয়ারেন্টাইন শুরু হয়। সেই হিসাবে আজ বুধবার ১৪ দিন পূর্ণ হবে।

পারিবারিক সূত্রের বরাতে মিডিয়ায় প্রকাশ, শারীরিক অবস্থার তেমন উন্নতি না হলেও, মানসিকভাবে আগের তুলনায় ভালো আছেন খালেদা জিয়া। এখনো তিনি হুইল চেয়ারে চলাফেরা করছেন। নতুন করে কোনো রোগ হয়নি। তবে পারিবারিক পরিবেশে থাকার কারণে দিন-দিন মানসিক অবস্থার উন্নতি হচ্ছে।

খাবারের প্রতি রুচিও কিছুটা বেড়েছে। বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়েদা রহমানের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। তিনি কোয়ারেন্টাইনে থাকার কারণে শুধুমাত্র নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বোন সেলিমা ইসলাম এবং ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা এবং ব্যক্তিগত ডাক্তাররা তাঁকে দেখতে গেছেন।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, বুধবার খালেদা জিয়ার কোয়ারেন্টাইন শেষ হবে। তাঁর শরীরের অবস্থা ভালো না। এখনও দাঁড়াতে বা হাঁটতে পারছেন না। এক কথায় তাঁর শরীরের অবস্থা আগের মতোই আছে। তেমন কোনও উন্নতি হয়নি। তবে মানসিক অবস্থা আগের চাইতে একটু ভালো।

বিএনপির স্থায়ী কমিটির নেতারা সংবাদ মাধ্যমে বলছেন, আমরা নিজেরাও সবাই এখন স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে আছি। তারপরও খালেদা জিয়ার হোম কোয়ারেন্টিন শেষ হলে সীমিত পরিসরে তার সঙ্গে দেখা করতে যাব। যদিও এটা সম্পূর্ণ নির্ভর করছে ম্যাডামের ইচ্ছার ওপরে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*