প্রাণের ৭১

সকল দলকে জনগণের পাশে দাঁড়ানো উচিত- ওবায়দুল কাদের

মোহাম্মদ হাসানঃ দেশের এই সংকটময় মুহূর্তে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ ৬ এপ্রিল সোমবার দুপুরে নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এ সংকটময় সময়ে রাজনৈতিক দলগুলো একে অপরের ত্রুটি খোঁজায় ব্যস্ত। তাই পারস্পরিক দোষারোপ না করে ইতিবাচক মনোভাব নিয়ে এ সংকটময় মুহূর্তে বিএনপিসহ দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ানো উচিত।

তিনি আরো বলেন, বলেন, গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক প্রণোদনার প্যাকেজ ঘোষণা করার পর মির্জা ফখরুল যে মন্তব্য করেছেন, সেটা ভিত্তিহীন, অযৌক্তিক এবং উদ্দেশ্য প্রণোদিত। বিএনপি নেতারা যে কোনো পরিস্থিতিতেই রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত থাকেন।
আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতাকর্মীসহ সব স্তরের জনগণকে মানবিক বিপর্যয়ের এ সময়ে এক প্লাটফরমে দাঁড়িয়ে অসহায় মানুষদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
ওবায়দুল কাদের এ সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে বিদেশে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং যারা চিকিৎসাধীন আছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনের আগের দিন তড়িঘড়ি করে বিএনপির প্রস্তাব উত্থাপনটি ছিল উদ্দেশ্য প্রণোদিত। ঠিক তেমনিভাবে প্যাকেজ ঘোষণার পর মির্জা ফখরুলের আগোছালো মন্তব্য ও বল্গাহীন প্রলাপ ছিল চিরায়ত মিথ্যাচারে ভরপুর।
এদিকে সরকারি সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানোয় গণপরিবহনও ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে জানান তিনি। তবে জরুরি সেবার ও পণ্যবাহী যানবাহন, কাভার্ডভ্যান এবং ট্রাক চলাচল করবে।
পণ্যবাহী পরিবহনে কোনোভাবেই জনগণ চলাচল করতে পারবে না বলেও সতর্ক করেন মন্ত্রী।
এর আগে সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠানকে করোনা প্রতিরোধ উপকরণ দেওয়া হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এসব কর্মসূচি পরিচালনা করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*