প্রাণের ৭১

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ মোড় অবরোধ করে রেখেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। আজ শনিবার দুপুরে সংগঠনটির নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা শাহবাগের প্রধান সড়ক অবরোধ করেন। বর্তমানে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এই দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ শনিবার মানববন্ধন করার কথা থাকলে দুপুর ১২টা থেকে শাহবাগে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। এরপরে দুপুর ১টার দিকে শাহবাগ মোড়ের চারদিকের রাস্তা অবরোধ করলে এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধের বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক ইমতিয়াজ হোসেন গণমাধ্যমকে বলেন, সামনে ২৯ অক্টোবর কেবিনেট শেষ মিটিং। আমাদের দাবি সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করা হোক। ৪০তম বিসিএসের সার্কুলার হয়েছে। এই বিসিএসেই যাতে শিক্ষার্থীরা অংশ নিতে পারে, সেই দাবি আদায়ে আমরা আজ (শনিবার) শাহবাগ অবরোধ করেছি।

তিনি আরও বলেন, চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে আমাদের আন্দোলন চলছে ২০১২ সাল থেকে। শান্তিপূর্ণ কর্মসূচি চলছে। সকল শ্রেণির মানুষকে এ দাবি পূরণের কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বানও জানান তিনি।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের এই অবরোধকে ঘিরে শাহবাগে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জলকামান, এপিসি গাড়িও প্রস্তুত রয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*