প্রাণের ৭১

সশস্ত্র বাহিনীর নবনিযুক্ত প্রিন্সিপাল স্টাফ অফিসার হলেন লেঃজেনারেল ওয়াকার উজ-জামান

মোহাম্মদ হাসানঃ দেশের সশস্ত্র বাহিনী বিভাগের নবনিযুক্ত প্রিন্সিপাল স্টাফ অফিসারের দায়িত্ব গ্রহণ করেছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান সশস্ত্র বাহিনী বিভাগ (এএফডি)।
তাঁর পূর্বসূরি ছিলেন লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান তিনি ২৯ নভেম্বর অবসর গ্রহণ করেন।

৩০ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নবনিযুক্ত পিএসও ওয়াকার-উজ-জামান’কে লেফটেন্যান্ট জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ), সেনাবাহিনী প্রধানের পক্ষে কিউএমজি লেফটেন্যান্ট জেনারেল মোঃ শামসুল হক, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, স্পেশাল সিকিউরিটি ফোর্সের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মজিবুর রহমান।

একই দিন সন্ধ্যায় তিনি রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান তার দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর উপদেশ ও দিকনির্দেশনা কামনা করেন।

প্রসঙ্গত, সশস্ত্র বাহিনী বিভাগে যোগ দেয়ার আগে তিনি সেনা সদর দপ্তরে সামরিক সচিব (আর্মি) হিসেবে কর্মরত ছিলেন। লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ১৬ সেপ্টেম্বর ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস শেরপুর জেলায়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*