প্রাণের ৭১

সিআইপি নির্বাচিত হলেন ওমান প্রবাসী মীরসরাইয়ের রিয়াদ

মোহাম্মদ হাসানঃ সিআইপি হলেন ওমান প্রবাসী মীরসরাইয়ের কৃতি সন্তান মোঃ আবু নছর রিয়াদ।

বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কমার্শিয়াল ইম্পরট্যান্ট পারসন (সিআইপি) নির্বাচিত হয়েছেন মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকানাধীন স্বনামধন্য প্রতিষ্ঠান খামস আবদুল্লা সাঈদ কোম্পানির স্বত্বাধিকারী ও ওমান প্রবাসী মীরসরাই সমিতির সভাপতি মোঃ আবু নছর রিয়াদ।

তালিকায় বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ৫৭ জন, বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ১০ জনসহ সর্বমোট ৬৭ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত করা হয়েছে।

মেঃ আবু নছর রিয়াদের বাড়ি চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার থানার মিঠানালা ইউনিয়নে।

যেসব সুবিধা পাবেন সিআইপিরাঃ
সিআইপি কার্ডের মেয়াদ থাকাকালীন তারা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র পাবেন ও সরকার নিয়োজিত সংশ্লিষ্ট বিষয়ক নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হবেন। সিআইপিরা দেশ-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার পাবেন।

এ ছাড়া বিজয় দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস, ঈদুল ফিতর, ঈদুল আজহা, একুশে ফেব্রুয়ারি, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসসহ জাতীয় গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে বিদেশের বাংলাদেশ মিশনে রাষ্ট্রীয় অনুষ্ঠানে নিমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ চামেলী ব্যবহার এবং স্পেশাল হ্যান্ডলিং ব্যবহারের সুযোগ পাবেন।

তারা স্ত্রী-স্বামী, নির্ভরশীল পুত্র-কন্যা ও নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধা পাবেন। সিআইপি ব্যক্তি বাংলাদেশে বিনিয়োগ করলে বিদেশি বিনিয়োগকারীদের মতো সুযোগ-সুবিধা পাবেন এবং তাদের বিনিয়োগ ‘ফরেন প্রাইভেট ইনভেস্টমেন্ট (প্রমোশন অ্যান্ড প্রটেকশন) আইন, ১৯৮০’ এর বিধান অনুযায়ী সংরক্ষণ করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া বাংলাদেশে উপস্থিত থাকলে বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে এবং সিটি করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন সিআইপিরা।

আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ উদ্‌যাপন অনুষ্ঠানে নির্বাচিত সিআইপিদের মধ্যে সম্মাননা ও সিআইপি কার্ড দেয়া হবে বলে জানা গেছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*