প্রাণের ৭১

সিদ্ধিরগঞ্জে নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে হত্যা

ঈদুল ফিতরের দিনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় শাহাদাত হোসেন (৩২) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ সময় তার আরও ৩ ভাইকে পিটিয়ে আহত করা হয়। তারা হলেন- আলী আজগর (৩৫), নুর নবী (২৪) ও নুর আলম (২১)। আহতদের মধ্যে আলী আজগর ও নুর নবীর অবস্থা গুরুতর বলে জানা গেছে।

 

সোমবার (২৫ মে) বিকেল সাড়ে ৩ টার দিকে শীতলক্ষ্যা নদীতে চলন্ত নৌকায় ৪/৫ যুবক এক নারীকে উত্যক্ত ও তার গলায় থাকা চেইন ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় বাধা দিলে সিদ্ধিরগঞ্জে তাজ জুট মিল এলাকায় শীতলক্ষ্যা নদীর ঘাটে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব ১১’র একটি দল ঘটনাস্থলে আসলে এলাকাবাসী আতাউর ও হাসান নামে দুই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করে। নিহত শাহাদত ইঞ্জিন চালিত নৌকার মাঝি ছিলেন। তিনি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার টাটকি যাত্রামুড়া এলাকার তোফাজ্জল হোসেনর ছেলে। আটককৃত আতাউর ও হাসান সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া এলাকার সাইদুল ও সাইদুরের ছেলে। নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

 

আহত নুর আলম জানান, শীতলক্ষ্যা নদীর সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া ঘাট থেকে কয়েকজন নারী পুরুষ ও যুবক নদী পারাপারের জন্য তাদের নৌকায় উঠে। এ সময় চলন্ত নৌকায় ৪/৫ যুবক এক নারীকে উত্যক্ত ও তার গলায় থাকা চেইন ছিনিয়ে নিতে চেষ্টা করে। এবং নৌকার ইঞ্জিন বন্ধ করতে রশি ধরে টানাটানি করে। এতে বাধা দিলে তাদের সাথে বাক বিতণ্ডা হয়। এরই মধ্যে নৌকা সিদ্ধিরগঞ্জের তাজ জুট মিল এলাকায় নদীর ঘাটে ভিড়লে তাদের উপর বাঁশ, কাঠ ও লাঠিসোটা নিয়ে হামলা চালায় ওই যুবকরা। এতে নদীর পারের লোকজন বাধা দেয়। একপর্যায়ে আরেকটি নৌকায় আরও কয়েকজন যুবক এসে যোগ দিয়ে একসাথে হামলা চালায়। এ সময় তারাও লাঠি, কাঠ ও বাঁশ দিয়ে এলোপাথাড়ি মারধর করতে থাকলে শাহাদাতের মাথায় ও চোখে আঘাত লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এবং নৌকায় থাকায় আরও তিন ভাই নুর আলমসহ আলী আজগর ও নুর নবী আহত হয়।

 

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে কর্তব্যরত ডাক্তার শাহাদাতকে মৃত ঘোষণা করেন। আহতদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। আহতদের মধ্যে আলী আজগর ও নুর নবীর অবস্থা গুরুতর।

 

ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল জানান, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হত্যাকাণ্ডের সাথে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন রয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*