প্রাণের ৭১

সিলেট-দুবাই সরাসরি ফ্লাইট উদ্বোধন, ৭৬ যাত্রী নিয়ে যাত্রা

মহান স্বাধীনতা দিবসে প্রথমবারের মতো ৭৬ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২৪৭ ফ্লাইট সিলেট থেকে দুবাইয়ের উদ্দেশ্যে উড়লো।

গতকাল সোমবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের ফ্লাইটটি নির্ধারিত সময়ের দুই ঘন্টা দেরিতে রাত ৮টা ২৭ মিনিটে সিলেট এমএজি ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে রওনা হয় বলে বিমানবন্দরের স্টেশন ম্যানেজার জিল্লুর রহমান যুগান্তরকে নিশ্চিত করেন।

বিকেল থেকে বৃষ্টির কারণে এ দেরি হয়েছে বলে তিনি জানিয়েছেন।

তিনি আরও বলেন, ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে আরও ৮০ জনসহ মোট ১৫৬ জন যাত্রী নিয়ে দুবাইর উদ্দেশ্যে যাত্রা করবে বিমানটি। এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথমবারের মতো সিলেট-দুবাই সরাসরি ফ্লাইট চালু করলো।

বিমানের সিলেট অফিসের ইনচার্জ (রিজার্ভেশন এন্ড সেলস) শাহনেওয়াজ মজুমদার যুগান্তরকে বলেন, প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট দুবাই’র উদ্দেশ্যে ছেড়ে যাবে। পরিস্থিতি বিবেচনায় পর্যায়ক্রমে ফ্লাইটের সংখ্যা আরো বাড়ানো হতে পারে।

জনাব শাহনেওয়াজ আরও জানান, এর আগে বিমানের একটি এয়ারবাস দুবাই হয়ে লন্ডনে যেতো। তবে এবারই প্রথম সিলেট থেকে দুবাইয়ে ডেডিকেটেড ফ্লাইট যাচ্ছে।

বিমানের সিলেট অফিসের ভারপ্রাপ্ত জেলা ব্যবস্থাপক মো: আলী আকবর হাওলাদার জানান, সপ্তাহের প্রতি সোমবার এবং শুক্রবার সিলেট থেকে দুটি ফ্লাইট দুবাই’র উদ্দেশ্যে ছেড়ে যাবে।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে সিলেট ওসমানী বিমাবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। এরপর এখান থেকে কয়েকটি সরাসরি ফ্লাইটও অপারেট হয়। কিন্তু কুয়াশার অজুহাত দেখিয়ে ২০১৪ সালে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট বন্ধ হয়ে যায়।

দুবাইয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এয়ারলাইন্স সংশ্লিষ্টরা। উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে সোমবার বিকাল ৫টায় বিমানবন্দরে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*