প্রাণের ৭১

সোহেল তাজের রাজনীতিতে ফেরার ইঙ্গিত।

বাংলাদেশের রাজনীতিতে সোহেল তাজ এক আলোচিত নাম। নানা পরিক্রমায় এই নামটি ভুলতেই বসেছিল বাংলাদেশের জনতা। তবে, এবার যুব সমাজের জন্য কিছু করার তাগিদ থেকেই দেশে কাজ করার ইঙ্গিত দিলেন সোহেল তাজ।

তবে,ঈদের পর নতুন চমক নিয়ে মাঠে নামছেন অভিমানে রাজনীতি থেকে সরে যাওয়া সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। মন্ত্রীর পদ ছেড়ে দেওয়ার পর থেকেই একরকম আড়ালে চলে যান গাজীপুর-কাপাসিয়ার সাবেক এ সংসদ সদস্য। জনসম্মুখে না এলেও ফেসবুকে মাঝে মাঝে পাওয়া যায় সোহেল তাজকে।

রাজনীতিতে সক্রিয় হওয়ার পর তরুণদের কাছে জনপ্রিয়তা পান তিনি। সোহেল তাজ আবার কবে রাজনীতিতে ফিরবেন, তা নিয়ে মাঝে-মধ্যেই আলোচনা হয়। তিনি কবে দেশে আসবেন—এ নিয়েও তার ভক্তদের আগ্রহের শেষ নেই।

বৃহস্পতিবার (৩১ মে) জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসে এমনটাই জানালেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী প্রয়াত তাজউদ্দীন আহমদের এই সন্তান।

সোহেল তাজ বলেন, ‘বেশ কিছু দিন ধরে ভাবছি আমার জন্মভূমি-মাতৃভূমি বাংলাদেশের জন্য ভালো কিছু কি করা যায় এবং বিশেষ করে যুব সমাজের জন্য পজিটিভ কিছু করা যায় কি না। অনেক চিন্তা-ভাবনা করে একটা সমাধান পেয়েছি- ঈদের পর জানাবো!’

তিনি আরো লিখেন- ‘অনেকেই কমেন্ট করছেন যে আমার দেশে আসা উচিত- আমি বেশিরভাগ সময়ই দেশে থাকি।’

তার এই ফেসবুক স্ট্যাটাসে অনেকেই তাকে স্বাগত জানিয়েছেন এবং তার পরিকল্পনার জন্য শুভ কামনা জানিয়েছেন।

তানজিম আহমেদ সোহেল তাজ জেলখানায় নিহত জাতীয় চার নেতার অন্যতম ও স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের ছেলে। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। কিন্তু ওই বছরের ৩১ মে আকস্মিকভাবে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন সোহেল তাজ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*