প্রাণের ৭১

স্বস্তিঃ মাঠে ফিরছেন রাফায়েল ভারানে

বিশ্বকাপের লড়াই ছেড়ে যেন ইনজুরির সাথে যুদ্ধ চলছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের, একের পর এক খেলোয়াড় ছিটকে যাচ্ছেন দল থেকে। তবে এবার কিছুটা হলেও স্বস্তি পেলেন ফ্রান্সের সমর্থকরা।

কাতার আসার আগে যারা বিমানের টিকেট পাননি তাদের মধ্যে অন্যতম এনগোলো কান্তে এবং পল পগবা।

কাতার যাদের নিয়ে এসেছিল সেখান থেকেও ছিটকে যাচ্ছে একের পর ফুটবলার, গত ১৬ নভেম্বর এনকূনু চোট পেয়ে ছিটকে যাওয়ার পর, রোববার বেলন ডি’অর জয়ী ফুটবলার করিম বেনজেমা জানান, উরুর চোটের জন্য এবারও তার বিশ্বকাপে খেলা হচ্ছেনা।

এই অবস্থায় মাঝ মাঠের তরুণ ফুটবলার এদুয়ার্দো কামাভিঙ্গা গতকাল অনুশীলনে ছিলেন না, শঙ্কা জেগেছিল হয়তো বা আবারো ইনজুরি হানা দেবে ফ্রান্স স্কোয়াডে।

তবে স্বস্তির সংবাদ নিয়ে হাজির হন কোচ দিদিয়ের দেশম।

সোমবার (২১ নভেম্বর) সংবাদ মাধ্যমে তিনি বলেন, কামাভিঙ্গা ইনিজুরিতে পড়েননি, তিনি ঠিক আছেন। তাছাড়া রাফায়েল ভারানেও বিশ্বকাপের জন্য সম্পূর্ণ প্রস্তুত। তাকে অস্ট্রেলিয়ার সাথে প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে।

 

পায়ের ইনজুরির জন্য ভুগছিল রাফায়েল ভারানে, ফলে মূল দলের সাথে অনুশীলনে যুক্ত হতে পারেননি তিনি। কোচ তাকে আলাদা অনুশীলন করিয়েছেন।

২২ নভেম্বর ফ্রান্সের বিশ্বকাপ মিশন শুরু হতে যাচ্ছে। গ্রুপ পর্বে তাদের বাকি দুটো খেলা ডেনমার্কের সাথে ২৬ ও তিউনিসিয়ার সাথে ৩০ নভেম্বর।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*