প্রাণের ৭১

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী বছরব্যাপী উদযাপনে বিএনপির ২৫ উপ ও বিভাগীয় কমিটি গঠিত

মোহাম্মদ হাসানঃ স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী সারাদেশে বছরব্যাপী বর্ণিল আয়োজন ও নানান আনুষ্ঠানিকতায় উদযাপনে জাতীয়তাবাদী দল বিএনপি’র ২৫টি বিষয় ভিত্তিক উপকমিটি এবং বিভাগীয় কমিটি ঘেষণা করেছেন।

আজ ২২ ডিসেম্বর মঙ্গলবার অপরাহ্নে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ২৫টি কমিটিতে থাকা নেতাদের নাম ঘোষণা করেন।

২৫টি বিষয়ভিত্তিক উপ-কমিটি গুলোতে যাঁরা রয়েছেন, ১. বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনকে আহ্বায়ক করে স্মরণিকা কমিটি গঠন করা হয়েছে। ২. স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে আহ্বায়ক করে আইনের শাসন ও মানবাধিকার কমিটি করা হয়েছে। ৩. স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আহ্বায়ক করে প্রচার কমিটি গঠন করা হয়েছে। ৪. স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আহ্বায়ক করে সেমিনার ও সিম্পোজিয়াম কমিটি গঠন করা হয়েছে। ৫. স্থায়ী কমিটির সদস্য বেগম সোলিমা রহমানকে আহ্বায়ক করে স্বরচিত কবিতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি গঠন করা হয়েছে। ৬. স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে মিডিয়া কমিটি গঠন করা হয়েছে। ৭. ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে আহ্বায়ক করে প্রকাশনা কমিটি গঠন করা হয়েছে। ৮. ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরকে আহ্বায়ক করে মুক্তিযুদ্ধের সম্মাননা কমিটি গঠন করা হয়েছে। ৯. ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে আহ্বায়ক করে র‌্যালি কমিটি গঠন করা হয়েছে। ১০. চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে আহ্বায়ক করে সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী কমিটি গঠন করা হয়েছে। ১১. চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ারকে আহ্বায়ক করে সাংস্কৃতিক কমিটি গঠন করা হয়েছে। ১২. জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মুস্তাহিদুর রহমানকে আহ্বায়ক করে রচনা প্রতিযোগিতা কমিটি গঠন করা হয়েছে। ১৩. চেয়ারপারসনের উপদেষ্টা লে. কর্নেল (অব.) এম এ লতিফ খানকে আহ্বায়ক করে ক্রীড়া কমিটি গঠন করা হয়েছে। ১৪. চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকারকে আহ্বায়ক করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সচিবালয় কমিটি গঠন করা হয়েছে। ১৫. চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনারকে আহ্বায়ক করে চিকিৎসা ও সেবা কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও বিভাগীয় শহর গুলোতে সুবর্ণ জয়ন্তী উদযাপনে বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।

১৬. বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দীন সরকারকে আহ্বায়ক করে রংপুর বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ১৭. স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক করে ঢাকা বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ১৮. স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে আহ্বায়ক করে ময়মনসিংহ বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ১৯. স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আহ্বায়ক করে চট্টগ্রাম বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ২০. স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানকে আহ্বায়ক করে বরিশাল বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ২১. ভাইস চেয়ারম্যান নিতাই রায়কে আহ্বায়ক করে খুলনা বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ২২. ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আমিন চৌধুরীকে আহ্বায়ক করে ফরিদপুর বিভাগের কমিটি করা হয়েছে। ২৩. চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে আহ্বায়ক করে রাজশাহী বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ২৪. চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীকে আহ্বায়ক করে কুমিল্লা বিভাগের কমিটি গঠন করা হয়েছে। ২৫. সিলেট সিটি মেয়র আরিফুল হককে আহ্বায়ক করে সিলেট বিভাগের কমিটি গঠন করা হয়েছে।

এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম উপস্থিত ছিলেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*