প্রাণের ৭১

স্বাধীনতা জাতির শ্রেষ্ঠতম অর্জন- আবুল হোসেন বাবুল

মোহাম্মদ হাসানঃ স্বাধীনতা ও স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা বাঙালি ও অন্যান্য জাতিগোষ্ঠীর ইতিহাসে শ্রেষ্ঠতম অর্জন বলে জানিয়েছে মীরসরাই উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আবুল হোসেন বাবুল।

২৬ মার্চ মহান ৫২তম স্বাধীনতা দিবস উপলক্ষে সংবাদ মাধ্যমে দেওয়া বিবৃতিতে আবুল হোসেন বাবুল বলেন, ‘স্বাধীনতা ও স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা বাংলাদেশের বাঙালি ও অন্যান্য জাতিগোষ্ঠীর ইতিহাসের শ্রেষ্ঠতম অর্জন। স্বাধীনতা শুধুমাত্র পরাধীনতার নাগপাশ থেকেই মুক্তি দেয়নি, স্বাধীনতা আত্মপরিচয় প্রতিষ্ঠিত করে দিয়েছে।’

তিনি আরও বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন- সংগ্রামে উজ্জীবিত হয়েছে স্বাধীনতার ইতিহাস। দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ শত্রুমুক্ত হয়। কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করার নতুন শপথে বলীয়ান হওয়ার দিন আজ। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যাত্রাপথ সেই স্বাধীনতা দিবসকে আরও সম্মানিত করেছে।

তিনি মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রের সবচেয়ে বড় সম্মাননা স্বাধীনতা পদক লাভ কারি মীরসরাই থেকে ৭ বার নির্বাচিত সংসদ সদস্য, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের অন্যতম সহযোদ্ধা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি কে স্বাধীনতা দিবসে শ্রদ্ধা ভালোবাসা ও শুভেচ্ছা জানান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*