প্রাণের ৭১

২১ আগস্টের মাস্টারমাইন্ড তারেককে সর্বোচ্চ সাজা দেয়া হোক-মোহাম্মদ হাসান

একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড (মূল হোতা) তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম উত্তর জেলা সম্মেলন প্রস্তুত কমিটি ও মীরসরাই উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসান।

তিনি আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, একুশে আগস্টের গ্রেনেড হামলাটি কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না। যে অপশক্তি একাত্তরে হত্যা-ধর্ষণ-লুণ্ঠন করেছে, সেই অপশক্তি আবারও দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে এই গ্রেনেড হামলা করেছিল।

পঁচাত্তরের পনের আগস্টকে বাঙালির জীবনে ‘সবচেয়ে বড় দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করে মোহাম্মদ হাসান বলেন, যারা জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে, তারাই একুশে আগস্টে বঙ্গবন্ধু কন্যা ও তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে।

একুশে আগস্টের বোমা হামলার নারকীয় ঘটনার নানা স্মৃতি স্মরণে তিনি বলেন, সেদিন আর্জেস গ্রেনেড ছোঁড়া হয়েছিল। এসব গ্রেনেড তখন একমাত্র পাকিস্তানি সেনাবাহিনীই ব্যবহার করত। সুতরাং বোঝাই যাচ্ছে, কারা সেদিন বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করে দেশের অস্তিত্বকেই বিপন্ন করতে চেয়েছিল।

পঁচাত্তরের পনের আগস্ট, একুশে আগস্টসহ দেশব্যাপী মুক্তবুদ্ধি-মুক্তচিন্তার মানুষ ও ধর্মযাজক-পুরোহিত -ইমামদের হত্যার ঘটনা ‘একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেন তিনি।

এ ঘটনাগুলো বিশ্লেষণ করে আমাদের এখন কর্তব্য সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তোলা। সাংস্কৃতিক ও মানবিক বোধসম্পন্ন একটি জাতি গঠন করতে হবে। তবেই বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন সত্যি হবে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*