প্রাণের ৭১

৭৬ দিন পর চীনের উহানে লকডাউন ছেড়েছে,বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ১৪ লাখ

মোহাম্মদ হাসানঃ প্রতি মূহুর্তে বিশ্বে করোনায় মৃত্যু আর সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। গোটা বিশ্বে এখন প্রায় সাড়ে ১৪ লাখেরর বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। মৃত্যু হয়েছে ৮৩ হাজারের বেশি মানুষের।
এখন পর্যন্ত সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৪৭ হাজার ৯০৪।মৃত্যু হয়েছে ৮৩ হাজার ৪১২ জনের।তবে কিছুটা আশার সঞ্চার হয়েছে ৩ লাখ ৯ হাজার ১৮৩ জনের সুস্থ হওয়ার খবরে।

করোনা সংক্রমণ হুহু করে বাড়ছে যুক্তরাষ্ট্রে। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা এখন চার লক্ষ ছুঁই ছুঁই। মৃতের সংখ্যা এখন ১৩ হাজারের কাছাকাছি। এ ছাড়া করোনায় ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেন, ফ্রান্স ও ইতালিতেও। তবে বাকি দেশগুলির কোথাওই সংক্রমণের সংখ্যাটা যুক্তরাষ্ট্রের ধারে কাছে পৌঁছয়নি।

তবে এখনও পর্যন্ত করোনার সংক্রমণে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে ১৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন । মৃতের সংখ্যার দিক থেকে ইতালির কাছাকাছিই রয়েছে স্পেন। সেখানে আক্রাম্তের সংখ্যা দেড় লাখের নীচে রয়েছে। তবে মৃতের সংখ্যা এখনই ১৪ হাজার ছাড়িয়ে গেছে। করোনার থাবা ফ্রান্সও। সেখানে লক্ষাধিক মানুষ সংক্রমণের শিকার হয়েছেন। ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে ফ্রান্সে। জার্মানিতে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত হাজার দু’য়েক। কিন্তু সেখানে দ্রুত বাড়ছে সংক্রমণ।
এদিকে আজ বুধবার টানা ৭৬ দিন পর লকডাউন উঠেছে চিনের হুবেই প্রদেশের উহান থেকে। গত বছরের নভেম্বরের শেষাশেষি কোভিড-১৯ নামে এই ভাইরাস প্রথম হানা দিয়েছিল এই উহানেই। লকডাউন উঠতেই আটকে পড়া পর্যটকরা উহান ছাড়তে শুরু করেছেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*