প্রাণের ৭১

উপমন্ত্রী নওফেলের মাধ্যমে চট্টগ্রামবাসী চমেকে উন্নত চিকিৎসা সেবা পাবেন-মোহাম্মদ হাসান

হাসপাতালের সুষ্ঠু ব্যবস্থাপনা ও চিকিৎসাসেবার মান উন্নয়নের লক্ষ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল কে দায়িত্ব দিয়ে সরকার সময়পোযোগী সিদ্ধান্ত নিয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছা সেবক লীগ এর সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসান।

তিনি এক সংবাদ বিজ্ঞপ্তিতে চমকে হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে মনোনীত হওয়ায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, চট্রগ্রামবাসী দীর্ঘ বছর চমেক হাসপাতাল এর সেবা নিয়ে উদ্বিগ্ন ছিলেন। সরকার এই সময়ে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। এবং তিনি আশা প্রকাশ করেন চট্টগ্রামবাসীর স্বপ্ন পূরণে শিক্ষা উপমন্ত্রী অনুকরণীয় দৃষ্টান্ত করবেন।

প্রসঙ্গত,বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে মনোনয়ন দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব ড. বিলকিস বেগমের সাক্ষরিত এক চিঠিতে মহিবুল হাসান চৌধুরী নওফেলকে হাসপাতালটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে মনোনীত করা হয়।

হাসপাতাল পরিচালনা সংক্রান্ত বিষয়ে ২০১৫ সালের ১৩ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের অনুবৃত্তিক্রমেই নওফেলকে এই পদে মনোনয়ন দেওয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন এই দায়িত্ব পালন করছিলেন। নীতিমালা অনুযায়ী সংশ্লিষ্ট আসনের সাংসদ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতির দায়িত্ব পালনের কথা থাকলেও গত জাতীয় সংসদ নির্বাচনের আগে কোতোয়ালী আসনের তৎকালীন সাংসদ জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সুপারিশে সে সময়ের চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন এই পদে মনোনয়ন পেয়েছিলেন। মেয়র পদ থেকে নাছিরের বিদায়ের ১৬ দিনের মাথায় চট্টগ্রাম বিভাগের অন্যতম এই মেডিকেল কলেজটির ব্যবস্থাপনা কমিটির সভাপতির পদেও পরিবর্তন এলো।-প্রেস বিজ্ঞপ্তি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*