প্রাণের ৭১

দেশে করনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮ আক্রান্ত ১৭৬৪ সুস্থ ৩৬০

মোহাম্মদ হাসানঃ ভয়াবহ বৈশ্বিক স্বাস্থ্য ঝুঁকি মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ১৭৬৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ৪৫ হাজার ছুঁইছুঁই।মৃত্যু হয়েছে আরো ২৮ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৬১০ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৩৬০ জন সহ মোট ৯৩৭৫ জন ঘরে ফিরেছেন।

আজ ৩০ মে শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আজ আরো একটি নতুন ল্যাবসহ ৫০ টি ল্যাবে ১১ হাজার ৪৪৩ টি নমুনা পরীক্ষায় হয়েছে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখের অধিক। নতুন শনাক্ত হয়েছে ১৭৬৪ জন মোট শনাক্তের সংখ্য ৪৪ হাজার ৬০৮ জন আর ২৮ জনের মৃত্যু সহ মোট মৃত্যু হয়েছে ৬১০ জনের।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের আজ শনিবার দুপুর ১ ঘটিকা পর্যন্ত তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৬০ লাখ ৩৫ হাজার ৩৪৯ জন। তাদের মধ্যে বর্তমানে ৩০ লাখ ৬ হাজার ৬২৬ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৭৩৯ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৬ লাখ ৬১ হাজার ৭৯৬ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৬৬ হাজার ৯২৭ জন মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*