প্রাণের ৭১

ফ্রান্সবিরোধী পোস্ট : ১৫ বাংলাদেশিকে ফেরত পাঠাল সিঙ্গাপুর

ফ্রান্সে সন্ত্রাসী হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ‘সহিংসতায় ইন্ধন দেয় এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে’—এমন পোস্ট দেওয়ার জেরে ১৫ বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়েছে, যাঁদের বেশিরভাই নির্মাণশ্রমিক।

গতকাল মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশিরা ছাড়াও এক মালয়েশীয় রয়েছেন। যাঁকে তাঁর দেশে ফেরত পাঠানো হয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে ফ্রান্সে সন্ত্রাসী হামলার ঘটনার পর তাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু পোস্ট দিয়েছিলেন, যা ‘সহিংসতায় ইন্ধন দেয় এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে’।

তবে এসব পোস্টে কী ছিল তা কর্তৃপক্ষ জানায়নি।

মোট ২৩ বিদেশির মধ্যে তদন্তের মাধ্যমে ১৬ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। বাকি সাতজনের বিরুদ্ধে তদন্ত চলমান আছে।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি উদ্ধৃত করে সংবাদমাধ্যম জানিয়েছে নিরাপত্তা পরিস্থিতির অবনতি ঘটায় সেপ্টেম্বরের গোড়ার দিক থেকে দেশটিতে সর্বোচ্চ সর্তকাবস্থা জারি করা হয়েছে। এবং সিঙ্গাপুরে ফ্রান্সের অনুকরণে কোনো হামলা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গত মাসের শুরুর দিকে প্যারিসের উপকণ্ঠে একটি স্কুলের ক্লাসরুমে মহানবী (সা.)-এর কার্টুন দেখানোর সূত্রে ওই স্কুলশিক্ষককে স্কুলের কাছে শিরশ্ছেদ করা হয়। ফ্রান্সের নিস শহরে গত মাসের শেষের দিকে একটি গির্জায় ছুরি নিয়ে চালানো হামলায় তিন ব্যক্তি মারা যান।

নিস শহরের মেয়র ক্রিশ্চিয়ান এসট্রসি এই হত্যাকাণ্ডকে শিক্ষক স্যামুয়েল প্যাটির হত্যার সঙ্গে তুলনা করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*