প্রাণের ৭১

মেসিকে বিদায় করতেই চুক্তি ফাঁস!

লিওনেল মেসির চুক্তি ফাঁস নিয়ে বিশ্ব ফুটবলে তোলপাড় চলছে। বার্সার কোচ রোনাল্ড কোম্যানের মতে, বার্সা ও মেসির ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই এই অপচেষ্টা। চুক্তি ফাঁস করা পত্রিকাটির বিপক্ষে মামলার হুমকিও দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। তবে তারা চুক্তিকে মিথ্যা দাবি করেনি। বরং আচার-আচরণে চুক্তির সত্যতাই বুঝিয়ে দিয়েছে। এখন সবচেয়ে বড় প্রশ্ন হলো, এই চুক্তি ফাঁসে লাভ কার? আঙুলটা কিন্তু বার্সার দিকেই যাচ্ছে।

গত রোববার স্প্যানিশ দৈনিক ‘এল মুন্ডো’ প্রকাশ করে বার্সার সঙ্গে মেসির পাঁচ হাজার ৭০০ কোটি টাকার (৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো) চুক্তি। ২০১৭ সাল থেকে চার বছরে এই অর্থ বার্সার কাছ থেকে পাবেন মেসি। এই চুক্তি ফাঁসের ক’দিন আগেই জানা যায় যে, প্রায় ১২০ মিলিয়ন ইউরো দেনায় রয়েছে বার্সা। করোনার এই সময়ে বিশাল ঋণের বোঝা নিয়েও মেসির জন্য মৌসুমপ্রতি প্রায় ১৪ কোটি ইউরো খরচ করতে হচ্ছে।

এই তথ্য প্রকাশে নিশ্চিতভাবে ক্লাব সমর্থকদের কাছে মেসির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। আর ভাবমূর্তি খারাপ হলে কাতালন এই ক্লাব থেকে চলে যেতে পারেন মেসি। গত মৌসুম শেষেই বার্সা ছাড়তে চেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। শেষ পর্যন্ত আইনি মারপ্যাঁচে তা হয়নি। মেসি ভালোবাসার এই ক্লাব ছাড়তে চেয়েছিলেন তৎকালীন সভাপতি জোসেফ মারিও বার্তামেউর সঙ্গে বিরোধের জেরে।

এরপর বার্তামেউ পদত্যাগ করলেও তার সময়ে ক্লাবের আর্থিক বিষয়গুলো সামলানো কার্লেস তুসকেতস আপৎকালীন সভাপতির দায়িত্বে আছেন। এর আগেই তিনি বলেছিলেন, মেসিকে যেতে না দিয়ে ভুল করেছে বার্সা। ঋণের দায়ে ডুবতে থাকা বার্সার পক্ষে মেসির বিশাল অঙ্কের বেতন যে একটা বোঝা, সেটাও তিনি বুঝিয়ে দিয়েছেন।

এই চুক্তি সাধারণত ক্লাব কর্তৃপক্ষ, সংশ্নিষ্ট খেলোয়াড় ও তার আইনজীবী এবং লিগ কর্তৃপক্ষের কাছে থাকে। অতীতে মেসির ভাবমূর্তি খারাপ করতে চেয়েছিলেনও কর্তৃপক্ষের কেউ কেউ। তাই সবকিছু মিলিয়ে বার্সার দিকেই আঙুল তুলছে স্প্যানিশ মিডিয়া।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*