প্রাণের ৭১

শাবিতে দশম জাতীয় আঞ্চলিক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দশম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সিলেট অঞ্চলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে অলিম্পিয়াডের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

দশম গণিত অলিম্পিয়াডের সিলেট অঞ্চলের আহ্বায়ক ও শাবির গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও অলিম্পয়াডের সদস্য সচিব মো. মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান ও অধ্যাপক ড. মো. আব্দুল হাকীম খান।

এসময় আরও উপস্থিত ছিলেন সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. রাশেদ তালুকদার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে শাবি উপাচার্য ফরিদ উদ্দিন বলেন, গণিত অলিম্পিয়াড একটি চমৎকার আয়োজন। সাধারণত ইংরেজি ও গণিতে ভালো হলে কাউকে খুব বেশি পেছনে তাকাতে হয় না। জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হলো গণিত। গণিতকে ভালোবাসতে হবে।

বাংলাদেশ গণিত সমিতি ও এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধানে এবং শাবির গণিত বিভাগের আয়োজনে এই আঞ্চলিক পর্বে সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

গত ২৬ অক্টোবর শুরু হয় দেশব্যাপী আঞ্চলিক পর্যায়ের অলিম্পিয়াড। আটটি অঞ্চল থেকে শ্রেষ্ঠ ১০ জন করে সর্বমোট ৮০ জন প্রতিযোগী নিয়ে আগামী ৮ ডিসেম্বর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*