প্রাণের ৭১

স্পাইস জেটের এয়ার হোস্টেসদের নগ্ন তল্লাশি!

চুরি ঠেকাতে এয়ার হোস্টেসদের পড়তে হয়েছে নগ্ন তল্লাশির মুখে। এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করে শনিবার সকালে ভারতের চেন্নাই বিমানবন্দরে বিক্ষোভ করেছেন বিমান সংস্থাটির এয়ার হোস্টেসরা। আর এমন বিতর্কিত ব্যবস্থা নিয়ে এখন তোপের মুখে ভারতের অন্যতম বৃহৎ বিমান সংস্থা স্পাইস জেট।

স্পাইস জেটের এয়ার হোস্টেসসহ কেবিন ক্রুদের অভিযোগ, অত্যন্ত অশালীন ভাবে নগ্ন করে তল্লাশি করছেন তাঁদের নিজের সংস্থার নিরাপত্তা কর্মীরা। এয়ার হোস্টেসদের আপত্তিকর ভাবে স্পর্শ করার অভিযোগেও উঠেছে। ব্যাগ খুলে স্যানিটারি ন্যাপকিনও দেখা হচ্ছে বলে অভিযোগ।

বিষয়টি খতিয়ে দেখা হবে বলে স্পাইস জেট কর্তৃপক্ষের আশ্বাসে হেয়ার হোস্টেসরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয়। অবশ্য ওই বিক্ষোভের কারণে অন্তর্জাতিক রুটসহ দুটি ফ্লাইটের যাত্রা বিলম্বিত হয়।

স্পাইস জেটের বক্তব্য হলো, বিমান থেকে খাবার-দাবার এবং দামি জিনিসপত্রের চুরি ঠেকাতেই কেবিন ক্রু’দের তল্লাশি করা হয়। আর ক্রুদের দাবি, চোর সন্দেহে ফ্লাইট নামার পরও তাঁদের টয়লেটে যেতে না দিয়ে জামা-কাপড় খুলিয়ে লুকনো কিছু রয়েছে কি না খোঁজা হয়।

স্পাইস জেট কর্তৃপক্ষ বলছে, যাঁরা এয়ার হোস্টেসদের সঙ্গে খারাপ আচরণ করেছে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে নগ্ন তল্লাশির ব্যাপারে তারা আগের অবস্থানেই বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*