প্রাণের ৭১

২৬ দিনে ২২ জনকে কুপিয়ে হত্যা

২০১২ সালের ৯ ডিসেম্বর প্রকাশ্য-দিবালোকে বিশ্বজিতকে নৃশংসভাবে হত্যার পর আবারও এ ধরনের হত্যার ঘটনা ঘটলো। স্ত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল এ ঘটনা ঘটেছে। গত ২৬ দিনে ২২ জনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। দেশের কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত খবর থেকে এ তথ্য জানা গেছে।

 

২৬ জুন বুধবার রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মা-ছেলেকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে দুর্বত্তরা। উপজেলার দুর্গানগর ইউনিয়নের মহেশপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ছেলে অবসরপ্রাপ্ত সেনাসদস্য আমজাদ হোসেন মুকুল (৫৫) ও তার মা রিজিয়া খাতুন (৯৩)। উল্লাপাড়া থানার ওসি কৌশিক আহমেদ গণমাধ্যমকে জানান, রাতে দুর্বৃত্তরা মা ও ছেলেকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। সকালে স্থানীয়রা তাদের ঘরের দরজা খোলা দেখে ভেতরে গিয়ে মা ও ছেলের গলাকাটা মরদেহ দেখতে পায়। এরপর তারা পুলিশে খবর দেয়।

 

 

 

২৬ জুন নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলায় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার কুট্টিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার সকালে উপজেলার পশ্চিমগাঁও এলাকায় এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহত বিউটি আক্তার কুট্টি কায়েতপাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য ছিলেন।

 

২২ জুন শরীয়তপুরের নড়িয়ায় ইমরান হোসেন সরদার (৩৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ইমরান হোসেন সরদার ওই গ্রামের মৃত ফজল সর্দারের ছেলে। তিনি নশাসন ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদারের গাড়ির চালক ছিলেন।

 

২১ জুন রাজশাহীর মোহনপুরে আসমা বেগম (৪০) নামের এক গৃহবধূকে ধর্ষণের পর কুপিয়ে হত্যা করা হয়। উপজেলার একটি মাঠ থেকে পুলিশ তাঁর লাশ উদ্ধার করেছে। মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বলেন, পদ্ম বিলে ছাগল চরাতে গিয়ে দুই শিশু একটি লাশ দেখতে পায়। বিষয়টি জানাজানি হলে পুলিশ গিয়ে দুপুরে লাশ উদ্ধার করে। লাশের পা, মাথা ও মুখে জখম আছে।

 

১৯ জুন মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে জয় পাওয়া বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হাতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক ও স্থানীয় ছাত্রলীগ কর্মী এরশাদ মুন্সী নিহত হয়েছেন। ঘটনার দিন দুপুর ১২টার দিকে শহরের সীতানাথ সড়ক এলাকায় তাকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে কয়েকজন যুবক। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক এরশাদ মুন্সীকে মৃত ঘোষণা করেন।

 

১৯ জুন দামুড়হুদায় শ্বশুরবাড়িতে জামাইকে ঘরের ছাদের সঙ্গে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। ঘটনার পর রাতে নিহতের বাবা বাদী হয়ে স্ত্রী, শ্বশুর ও শাশুড়ির নামে হত্যা মামলা দায়ের করেছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

 

১৭ জুন ময়মনসিংহের মুক্তাগাছায় মদক সেবনে নিষেধ করায় আমির উদ্দিন (৮০) নামের এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে লোকমান হোসেন তুরা (৫০) নামের এক মাদকসেবী। উপজেলার শশরা উত্তরপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। স্থানীয়রা ঘাতক লোকমানকে আটক করে পুলিশে সোপর্দ করে।

 

১৭ জুন ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ধারালো অস্ত্রের আঘাতে মো. আরিফ হোসেন (৩৫) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রাতে উপজেলার শোল্লা ইউনিয়নের আটকাহনিয়া গ্রাম থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহত আরিফ শোল্লা ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি একই গ্রামের মৃত জালাল হোসেনের ছেলে।

 

১৬ জুন বরিশালের মেহেন্দিগঞ্জে ফখরুল হাওলাদার (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। ঘটনার দিন সকালে চরহোগলা গ্রামে বাসার অদূরে তাকে কুপিয়ে ফেলে রাখা হয়। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান। নিহত ফখরুল হাওলাদার মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ছিলেন।

 

১৫ জুন বরিশাল জেলার মেহেন্দিগঞ্জে ফখরুল হাওলাদার (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। ঘটনার দিন বেলা ১১টার দিকে নিহতের বাসার অদূরে তাকে কুপিয়ে ফেলে রাখা হয়। পরবর্তীতে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে স্পিডবোটযোগে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান।

 

১৫ জুন যশোরের চৌগাছায় পুকুর ইজারা নিয়ে দ্বন্দ্বে মমিনুর রহমান (৫০) নামে এক আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে আপন খালাতো ভাইরা। উপজেলার লস্কারপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মমিন ওই গ্রামের শামসুদ্দিন ওরফে ঈসমাইলের ছেলে।

 

১৫ জুন সিংড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সত্ ছোট ভাইকে কুপিয়ে হত্যা করেছে বড় ভাই এসাহাক। ঘটনার দিন সকাল ৭টার দিকে উপজেলার পুটিমারী গ্রামের আব্দুল কাদেরের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম হেদায়েত (১২)।

 

১৪ জুন যশোরের চৌগাছায় পুকুর ইজারা নিয়ে দ্বন্দ্বে মমিনুর রহমান (৫০) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে তারই তিন খালাতো ভাই। শুক্রবার সকালে উপজেলার লস্কারপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মমিন ওই গ্রামের শামসুদ্দিন ঈসমাইলের ছেলে।

 

১৩ জুন নাটোরের গুরুদাসপুরে মো. জালাল উদ্দিন (৬০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হাত-পা কেটে বিচ্ছিন্ন করে ফেলে খুন করেছে দুর্বৃত্তরা। মুমূর্ষু অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। গুরুদাসপুর উপজেলার সাবগাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা জালালকে হাসপাতালে নিয়ে আসেন। তিনি গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামের মৃত আনন্দ আকন্দর ছেলে।

 

 

 

১২ জুন শায়েস্তাগঞ্জে স্বামীর বিরুদ্ধে স্ত্রী মুক্তিরাণী দাসকে (৪০) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠেছে। তারা উপজেলার পূর্ব বড়চর গ্রামের বাসিন্দা। ঘটনার দিন রাত সাড়ে ৯টার দিকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

১১ জুন সাভারে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে কুড়াল দিয়ে উপর্যুপরি কুপিয়ে হত্যা করেছে এক স্বামী। সাভারের বিরুলিয়ার আকরাইন গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম নাজমা আক্তার (৩৩)। তার গ্রামের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়ার পুটিজানা গ্রামে। এই ঘটনায় ঘাতক স্বামী সুরুজ্জামান বকুলকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ।

 

১১ জুন নড়াইল হোমিওপ্যাথি মেডিকেল কলেজের নৈশপ্রহরী মান্নান শেখকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ঘটনার দিন রাত পৌনে ১২টার দিকে নড়াইল-ফুলতলা সড়কের মাছিমদিয়াস্থ ফিলিং স্টেশনের কাছে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। তিনি নৈশপ্রহরীর পাশাপাশি ভাড়ায় মোটরসাইকেলও চালাতেন। মান্নান শেখ সদর উপজেলার বল্লারটোপ গ্রামের ইয়াকুব শেখের ছেলে। তিনি পরিবারসহ হোমিওপ্যাথি কলেজের পাশেই ভাড়া বাসায় থাকতেন।

 

১০ জুন পটুয়াখালীর গলাচিপা উপজেলায় গৃহবধূ পারভীন আক্তারকে কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। ঘটনার দিন গভীর রাতে চরকাজল ইউনিয়নের বড়শিবা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্বামী শিরু আলম খাঁকে আটক করেছে পুলিশ। পারভীনের ছেলে নুরে আলম হত্যাকাণ্ডের বিষয়ে প্রাথমিকভাবে পুলিশের কাছে জবানবন্দি দিয়েছে।

 

৭ জুন লালমনিরহাটে জমি নিয়ে বিরোধের জেরে মঞ্জু মিয়া (৪৫) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ তপু রায় (২৫) ও তার বন্ধু নিতাই চন্দ্রকে (১৮) আটক করেছে।

 

৫ জুন ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য হাকিম মিজিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনার দিন সকালে ওই ইউনিয়নের হেতনার হাট এলাকার একটি খালে তার লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

সুত্রঃ আমাদের সময়






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*