প্রাণের ৭১

অত্যাধুনিক নভোথিয়েটার নির্মাণ হবে চট্টগ্রামে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘চট্টগ্রামে প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক নভোথিয়েটার নির্মাণ করা হবে। ঢাকার বঙ্গবন্ধু নভোথিয়েটারের আদলে আধুনিক প্রযুক্তি ও নির্মাণশ্বৈলীতে এই নভোথিয়েটার নির্মাণ করা হবে।’

তিনি বৃহস্পতিবার নভোথিয়েটার নির্মাণের জন্য আগ্রাবাদ এলাকায় জায়গা নির্ধারণ করে এই তথ্য জানান। মন্ত্রী পতেঙ্গা ও আগ্রাবাদ এলাকা পরিদর্শন করে প্রাথমিকভাবে আগ্রাবাদ এলাকায় গণপূর্ত অধিদপ্তরের জমিতে এই নভোথিয়েটার নির্মাণের জন্য স্থান নির্বাচন করেন। তবে নভোথিয়েটার কারিগরি কমিটি স্থান নির্বাচনের বিষয়টি চূড়ান্ত করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিশেষজ্ঞগণ নভোথিয়েটার কারিগরি কমিটির সদস্য। শিগগিরই কারিগরি কমিটি পরিদর্শন করে নভোথিয়েটার নির্মাণের স্থান চূড়ান্ত করবে।

পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ. জ. ম. নাসির উদ্দিন, নভোথিয়েটারের মহাপরিচালক আবুল বাশার মো. জহিরুল ইসলাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য ইউনুস গনি চৌধুরী এবং গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হুমায়ূন কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*