Main Menu

আজ সোমবার, ২ এপ্রিল ২০১৮; রাশিফলের পুর্বাভাসে যেমন কাটতে পারে দিনটি আপনার

ভাগ্যগননা বা রাশিফল কোন সঠিক সিদ্ধান্ত বা দাবী নয়। ঠিক ঠিক এমন কিছুই ঘটবে অথবা ফলপ্রসু হবে তেমন গ্যারান্টিও দেয়না রাশিফলের পুর্বাভাস।

মনে রাখবেন, সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) :

আজকের দিনের শুরুটা যেভাবে পরিচালিত করবেন শেষটাও ঠিক সেভাবেই হবে, তাই শুরুটা ভালো করার চেষ্টা রাখুন। অভূতপূর্ব সব ঘটনা চক্রাকারে আজ আপনাকে সক্রিয় রাখবে। প্রতিষ্ঠিত কোনো ব্যক্তিত্বের সঙ্গে দেখা হয়ে যাবে। স্বর্ণ ব্যবসায়ীদের জন্য দিনটি বিশেষভাবে ভালো। বিদেশে পড়ুয়াদের জন্য আজ সুখবর থাকবে। প্রেমের পদ্ম সঠিক ধারক পাবে। আপনার স্বাস্হ্য ভালো করার খাতিরে লম্বা পায়চারীতে বেরোন। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। আপনি সম্ভবত কেনাকাটার জন্য যেতে পারেন- যদি আপনি জিনিস কেনার জন্য টাকা খরচ করেন কিন্তু তা গুরুত্বপূর্ণ না হ্য তাহলে আপনার সঙ্গীর উপর খুব মন খারাপ হবে। প্রেম বিষয়ক ব্যাপারে বলশালী হওয়া এড়িয়ে চলুন। ব্যবসার সঙ্গে আনন্দকে মেশাবেন না। যদি আপনি আপনার জিনিসপত্র সম্পর্কে যত্নবান না হন তাহলে ক্ষয়ক্ষতি বা চুরি হতে পারে।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) :

অনেক সময় কিছু বিষয় গোপন রাখলেও ভালো হয়। আপনি সবই জানেন কিন্তু কাউকে বুঝতে দেয়া যাবে না। লোকসমাজে আজ পরিচিত হবেন আরও ব্যক্তিত্ববান হিসেবে। দিনটি সাহিত্যমনাদের জন্য খুব একটা ভালো নয়। আপনার সন্দেহ প্রকৃতি আপনাকে পরাজয়ের মুখ দেখাতে পারে। যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে বিনিয়োগ করবেন না। এমন একজন আত্মীয়ের সাথে দেখা করুন যিনি সুস্থ নেই। আপনার প্রেমিকার খামখেয়ালী ব্যবহার আপনার মেজাজ খারাপ করতে পারে। আপনার মনে হতে পারে যে আপনার সিনিয়াররা আজ আপনার সাথে খুব কঠোর হচ্ছে কারণ আপনি আপনার ফর্মে নেই। মতামত চাইলে দেবেন, লজ্জা পাবেন না- এতে আপনি প্রশংসাই পাবেন। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে।মনের মানুষের কাছে খুনসুটিতে যাবে পুরো বিকেল। অর্থদণ্ড থেকে রেহাই পাওয়ার খবর আপনাকে আরও খুশি করবে।

মিথুন (মে ২১-জুন ২০) :

ছেড়ে দেয়ার মানুষ আপনি নন। বার বার প্রতারিত হচ্ছেন। তবে আজ প্রতারণাকারীরা ঝামেলায় পড়বে। কোন দুঃসংবাদ নেই। তবে সুসংবাদ যা পাবেন তা কার্যকরী হবে না। পরীক্ষায় ভালো না করলে সন্তানকে বকবেন না। বরং পরেরবার ভালো করার জন্য উৎসাহ দিন। মনে রাখবেন সবাই একরকম হয় না। আর্থিক লাভ-যা আজকের দিনে প্রত্যাশিত ছিল-তা বিলম্বিত হবে। আপনার বন্ধুদের যে মুহূর্তে আপনার সবচেয়ে বেশি প্রয়োজন তখন তারা আপনাকে হতাশ করবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। আজ বিশ্রামের সময় স্বল্প- যেহেতু স্থগিত কাজগুলি আপনাকে ব্যস্ত করে রাখবে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। প্রশান্তি আসবে ভ্রমণে। প্রতিবেশীর সঙ্গে সম্পর্কের উন্নতি ঘটবে।

কর্কট (জুন ২১-জুলাই ২২) :

রাজনৈতিক দিক দিয়ে প্রচুর ঝামেলা পোহাতে হবে। অনুভূতি আজ পানসে, ভোতা হবে। যা ভাবছেন চটপট করে ফেলুন অন্য কারো করার আগেই। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। বাচ্চারা কখনো বন্ধুদের বেশী সময় দিয়ে পড়াশোনায় বা বাড়িতে কম মনোযোগ দেওয়ায় আপনার অসন্তুষ্টির কারণ হতে পারে। কারো কারোর জন্য নতুন প্রেম আপনার উদ্দীপনাকে জাগিয়ে তুলবে এবং আপনাকে এক উচ্ছল মেজাজে রাখবে। নতুন মক্কেলদের সাথে আপস আলোচনা করার জন্য এই দিনটি চমৎকার। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আপনার পিতামাতা আপনার স্ত্রীকে আশীর্বাদ করতে পারে যা আজ সত্যিই বিস্ময়কর কিছু হবে, এবং যা শেষ পর্যন্ত আপনার বিবাহিত জীবনকে উন্নত করবে।বিদেশ থেকে আজ কেউ আসবে আপনার দুয়ারে।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২) :

সৌরজগতের নক্ষত্র নিয়ন্ত্রণ করছে একমাত্র সিংহকেই। নাক্ষত্রিক আলো আপনাকে জ্বলজ্বলে করে রাখবে প্রেমের তিমির রাতিতে। আধ্যাত্মিকের পাশাপাশি শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা লাভজনক প্রমাণিত হবে। আজকে বিনিয়োগ এড়িয়ে চলা উচিত। পরিবারের সদস্যদের সাথে সামাজিক জমায়েত প্রত্যেককে এক ভালো মেজাজে রাখবে। আপনি জনপ্রিয় হবেন এবং সহজেই বিপরীত লিঙ্গের সদস্যদের আকর্ষিত করবেন। দৃঢ় পদক্ষেপ এবং সিদ্ধান্ত সহায়ক ফলাফল নিয়ে আসবে। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না। আজ, আপনি একে অপরের জন্য একে অপরের সুন্দর অনুভূতিগুলির মধ্যে খুব ঘনিষ্ঠভাবে সংযোগ স্থাপন করবেন। ব্যাক্তিত্বগুণে আজ পরিচয় হয়ে যেতে পারে আরেক আকর্ষনীয় ব্যাক্তিত্বের সঙ্গে।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) :

ভবিষ্যত ভালোবাসার মানুষটির সঙ্গে দেখা হতে পারে কোন সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে আসা মানুষের ভিড়ে। আপনার স্বাস্হ্য ভালো করার জন্য আপনার খাদ্যতালিকার পরিবর্তন করুন। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন- এবং আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। আপনি কী করবেন আর কী করবেন না আজ সেটা আপনার পরিবারের লোকেদের ঠিক করতে দেবেন না। প্রেম এবং ভালোবাসা আপনাকে এক খুশির মেজাজে রাখবে। নতুন উদ্যোগ বা খরচকে পিছিয়ে দিন। পরনিন্দা এবং কুৎসা থেকে দূরে থাকুন। আপনার কাজ কর্মক্ষেত্রে প্রশংসা কুড়োবে। কর্মক্ষেত্রে কাজের ব্যাঘাত ঘটাতে পারে পারিবারিক কোন দায়িত্ব।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) :

আজ নতুন কোন সম্পর্কে জড়িয়ে যাবেন এবং সেটা অবশ্যই ভালোবাসা সম্পর্কিত। কর্মক্ষেত্রে পদন্নোতি।ঘটতে পারে জমিজমা সংকান্ত ঝামেলা থেকে অব্যাহতি পাবেন। আজ বিশেষ করে খোলা খাবার খাওয়ার সময় বিশেষ সাবধানতা নেওয়া উচিত। কিন্তু অহেতুক চাপ নেবেন না যেহেতু এটি কেবলমাত্র আপনাকে মানসিক উত্তেজনা দেবে। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। আপনার সন্তান সঙ্গে কিছু সময় ব্যয় করুন এবং এবং তাদের ভাল মূল্যবোধের শিক্ষা দিন ও তাদের দায়িত্বগুলো জানতে দিন। আপনার খেয়ালী আচরণ আপনার প্রিয়জনের সঙ্গে পার্থক্য তৈরি করতে পারে। আপনি বুঝতে পারবেন যে আপনি আপনার সৃজনশীলতা হারিয়ে ফেলেছেন এবং এরফলে আপনার সিদ্ধান্ত গ্রহণ অত্যন্ত কঠিন হচ্ছে। সফর করার পক্ষে দিনটি ভালো নয়। আজ আপনি সব পরামর্শই সমালোচনা হিসাবে নেবেন এতে আপনার মেজাজ নষ্ট হয়ে যাবে।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) :

প্রেম বিষয়ক এমন জটিলতায় নিজেকে আবিস্কার করবেন যেখান থেকে বেরিয়ে আসার জন্যে পরিবারের সাহায্য নিতে হবে। আপনার কাজ করে দেবার জন্য অন্যকে চাপ দেবেন না এবং বাধ্যও করবেন না। অন্যের চাহিদা এবং আগ্রহের দিকে খেয়াল রাখুন– এতে অপার সুখ লাভ করবেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। আপনি দেখতে পাবেন যে আপনার বন্ধু এবং আত্মীয়রা আপনার চাহিদা বুঝতে পারছে- আপনার জন্য অন্য মানুষেরা পরিবর্তিত হবে আশা করার চেয়ে আপনার আন্তরিক প্রচেষ্টায় নিজের কিছু পরিবর্তন করাই শ্রেয়। ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য আপনাকে আপনার একাগ্রতা বজায় রাখতে হবে এবং অবিরাম কাজ করতে হবে। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) :

প্রকৃতি আপনাকে আজ পরিচালিত করবে। অসম্ভব কিছু প্রিয় মানুষের সঙ্গে আজ দেখা হয়ে যাবে। বাণিজ্য ক্ষেত্রে খুব একটা সুবিধা করতে না পারলেও ধার দেওয়া টাকা ফেরত পাবেন। আজ মানসিক অসুস্থতা তৈরি হওয়ার আগে আপনি আপনার নেতিবাচক চিন্তাকে ধ্বংস করে ফেলুন। আপনি কিছু দান এবং দাতব্য কাজের মধ্যে নিজেকে জড়িত রাখলে তাদের কাছ থেকে পরিত্রাণ পেতে পারেন যা আপনাকে সম্পূর্ণ মানসিক পরিতৃপ্তি দেবে।

দলে জড়িত থাকা বিনোদনমূলক হলেও খরচাসাপেক্ষ হবে- বিশেষত যদি আপনি অন্যের পিছনে খরচ করা বন্ধ না করেন। একগুঁয়েমি করবেন না– এতে সবাই আপনার প্রতি বিরক্ত হবে। প্রত্যেকদিন প্রেমে পড়ার প্রবণতা পাল্টান। অফিসে ভিডিও গেম খেলার জন্য আজ আপনাকে অত্যধিক মূল্য চোকাতে হতে পারে। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। আপনি আপনার স্ত্রীর থেকে মনযোগের অভাব অনুভব করতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন যে সে/তিনি শুধুমাত্র আপনার জন্য সব জিনিসের ব্যবস্থা করতেই ব্যস্ত ছিলেন। আজ দূরবর্তী যাত্রা শুভ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) :

আপনার আত্মবিশ্বাস আজ আপনাকে নিয়ে যাবে সাফল্যের প্রান্তে। পাওনাদার আজ খুব বেশি জ্বালাতন করবে। বাচ্চাদের সাথে খেলা আপনাকে এর চমৎকার নিরাময়কারী অভিজ্ঞতা প্রদান করবে। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উত্স সৃষ্টি হবে। পুরোনো বন্ধুরা সহায়ক এবং সাহায্যপূর্ণ হবে। আজ আপনি একটি হৃদয়কে ভঙ্গ হওয়া থেকে বাঁচাবেন। পেশাদার ক্ষেত্রে দায়িত্ববৃদ্ধির সম্ভাবনা আছে বলে মনে হচ্ছে। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না। একটি নিয়মিত বিবাহিত জীবনে এই দিনটি একটি সুস্বাদু ডেজার্ট হিসাবে কাজ করবে। প্রিয় মানুষ আজ মধুর হবে, ঘুরতে যাওয়া হয়ে যেতে পারে তার সঙ্গে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) :

নতুন কোন মুখের প্রতি স্নেহ ভালোবাসা তৈরি হবে। কুম্ভরা ভবিষ্যৎ দেখতে পারে সে অর্থে আজ আপনি আপনার অদুর ভবিষ্যৎ দেখে অবাক হযে উঠবেন। তবে আপনার স্বাস্থ্য তেমন ভালো থাকবে না। ডাক্তারের কাছে গিয়ে বা ওষুধ নিয়েও কাজ হবে না। তাই দিনের শেষে যথেষ্ট বিশ্রাম নিন। আমোদপ্রমোদে এবং বিলাসিতায় বাজে খরচ করবেন না। মোটের উপর এক লাভজনক দিন, কিন্তু এমন কেউ যাকে আপনি বিশ্বাস করতে পারেন বলে ভাবেন সে আপনাকে নীচু দেখাবে। অনৈতিক কোনও ব্যাপারে জড়াবেন না, এতে আপনার অনেক সমস্যা বাড়বে। ব্যবসার সঙ্গে আনন্দকে মেশাবেন না। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। আপনার স্ত্রীর সত্যিই কিছু মনযোগের প্রয়োজন; এই কারণে আপনি যখন ঘরে থাকেন একটি কঠিন সময়ের সন্মুখীন হতে পারেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) :

আজ পুরদমে সাংসারিক হয়ে যেতে হবে আপনাকে। নিকটের লোকজন নিকট হতে দূরত্বে অবস্থান করবে। অহেতুক হতাস হবেন না, বাণিজ্যে লাভজনক অবস্থানে থাকবেন। আজ ধ্যান এবং আত্ম-উপলব্ধি লাভজনক প্রমাণিত হবে। ব্যবসায়িক কৃতিত্বের জন্য যাঁরা আপনার কাছে আসে তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে। আপনি আপনার প্রি়য়জনের মন্তব্যে অত্যন্ত সংবেদনশীল হবেন- আপনার আবেগ ধরে রাখুন এবং আপনি পরে অনুতাপ করেন, এমন কিছু দায়িত্বজ্ঞানহীনভাবে করা থেকে বিরত থাকুন। আপনার নতুন জিনিস জানার প্রবণতা লক্ষণীয় হবে। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*