প্রাণের ৭১

আপনিও কি বউরের কথা মত চলেন? তবে কি এমন বন্ধু আছে?

আপনি কি আপনার বউ-এর সব কথাই মেনে চলেন? পান থেকে চুন খসলে ভয়ে কাঁটা হয়ে থাকেন? বউয়ের সামনে কি সব সময়েই আপনার মুখে কুলুপ, ঘাড় এক দিকে কাত করা? এমনটা যদি হয়, তাহলে আপনাকে আপনার বন্ধুরা ‘বউয়ের অনগত’ কিংবা ‘বউ-ভাড়ুয়া’ বলুক বা না বলুক, এই পথে হেঁটেই আপাতত জগদ্বিখ্যাত আপনার মতোই এক ব্যক্তি।
ভোলাভালা ভদ্রলোকের নাম জ্যাভিয়ার। বাড়ি মেক্সিকোয়। অপরাধ একটাই, চেয়েছিলেন বন্ধুদের সঙ্গে বিশ্বকাপের খেলা দেখতে যেতে। গত চার বছর ধরে প্ল্যান করছিলেন বন্ধুদের নিয়ে। শেষবেলায় বেঁকে বসেন তার স্ত্রী। ব্যাস, রাশিয়ায় হাজির হয়ে দেশকে সাপোর্ট করার শখ খতম!
কিন্তু আসল খেলা শুরু হল এর পরেই। রাশিয়ায় তিনি আসতে পারলেন না বটে, তবে তার বন্ধুরা হাজির হয়ে গেল তার কাট-আউট (প্লাস্টিকের তৈরী প্রতিকৃতি) নিয়ে। সেখানে যে টি-শার্টটি পরে রয়েছেন তিনি, তার উপরে বড় বড় অক্ষরে লেখা— ‘আমার বউ আমায় যেতে দেয়নি’। যেখানেই তারা যাচ্ছেন, নিজেদের ছবি তুলছেন, সেখানেই পাশে রাখছেন বন্ধুর কাট-আউট।
জ্যাভিয়ারের এমন সব ছবিতেই সরগরম সোশ্যাল মিডিয়া। স্ত্রীর নির্দেশের প্রতি অবিচল থাকার এই নিদর্শন দ্রুত ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। কাজেই, আপনিও বউ-এর কথা মেনে চলে বিখ্যাত হবেন না কি নিজের মর্জি-মাফিক সিদ্ধান্ত নেবেন, সিদ্ধান্ত নিজেই নিন






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*