প্রাণের ৭১

আমিরাতে SSC 2002 BATCH BANGLADESH এর আড্ডা ও ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

“সৃষ্টির আনন্দে বন্ধুত্বের বন্ধনে, এসো মিলি সৃষ্টিসুখের উল্লাসে” এই মুলমন্ত্র ধারণ করে ৩১অক্টোবর বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের গ্রীনসিটি আল আইন এর  ইউনিভার্সেল ফুটবল গ্রাউন্ডে SSC 2002 BATCH BANGLADESH এর প্রবাসী বন্ধুদের মিলনমেলা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

 

উক্ত মিলনমেলার মুল উদ্যেশ্য ছিল সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা গ্রুপের সদস্যদরা একত্রিত হয়ে কিছু সময়ের জন্য আনন্দ-উল্লাসে মেতে উঠা।

মুল আকর্ষন ছিল ফুটবল ম্যাচ ও বন্ধুদের রাতব্যাপী আড্ডা।

 

অনুষ্টানটির সার্বিক ব্যাবস্হাপনায় ছিল এস.এস.সি. ২০০২ ব্যাচ বাংলাদেশে গ্রুপের সদস্য ইমরান হক এবং সহযোগী হিসাবে ছিল গ্রুপের সদস্য আরিফ রহমান ও ইকবাল হোসেন।

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত এস.এস.সি. ২০০২ ব্যাচ বাংলাদেশ এর বন্ধুদের বিশেষ করে গ্রুপের সদস্য শাহজালাল সিকদার ও মোহাম্মদ সালাউদ্দিনের উদ্যোগে সকল বন্ধুরা কিছু সময়ের জন্য কর্মজীবনের সকল ব্যাস্হতাকে ভুলে মেতে উঠেছিল আনন্দ উল্লাসে।

দুর-দুরান্ত থেকে আসা বন্ধুদের থাকার জন্য ছিল পাঁচ তারকা মানের হোটেল রেডিসন ব্লুতে সুসজ্জিত রুম।

 

ফুটবল ম্যাচে দুটি দলে বিভক্ত হয়ে যথাক্রমে লাল দল এবং সবুজ দলের মধ্যকার ম্যাচটি ট্রাইবেকার পর্যন্ত গড়ায়৷

 

প্রথমার্ধে গোলশূন্য ড্র দ্বিতীয়ার্ধে কোন পক্ষ গোল দিতে পারেনি৷ তারপর রেফারীর সিদ্ধান্তে অতিরিক্ত ৩০ মিনিট খেলাটি মাঠে গড়ায়৷

সে সময়ে গোলশূন্য থাকায় ট্রাইবেকারের মধ্যদিয়ে লাল দল বিজয়ী হয়৷

সম্পুর্ণ খেলায় উপস্থাপন ও ধারাভাষ্যকার হিসাবে ছিলেন গ্রুপের সদস্য আকবর হোসেন।

আড্ডার ফাঁকে গ্রুপের সদস্য সৈয়দ পল্লবের বিবাহবার্ষীকি উপলক্ষে কেক কেটে সারপ্রাইজ করে সব বন্ধুরা মিলে।

বর্ণিল নানা আয়োজনের মাধ্যমে সারারাতব্যাপী চলে বন্ধুদের আড্ডা-মাস্তি।

ঠিক যেন কৈশোর বয়সে ফিরে যাওয়ার মতো।

 

 

মুলত SSC 2002 BATCH BANGLADESH একটি ফেইজবুক ভিত্তিক সংগঠন৷

 

গ্রুপটির উদ্দেশ্যে জানতে চাইলে উক্ত গ্রুপের এডমিন  মাহমুদুল হাসান সুমন জানান অামাদের উদ্দেশ্য হচ্ছে অামরা যারা 2002 সালে SSC পরীক্ষায় অংশগ্রহন করেছি তাদের সবাইকে ধর্ম,বর্ন,গোত্র নির্বিশেষে একই ছাদের নিচে নিয়ে অাসা,

সকল বৈষম্য ভুলে বন্ধুত্বের বন্ধন আরও শক্ত করা যাতে আমরা একে অন্যের বিপদে আপদে সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিতে পারি৷

গ্রুপটির আরেক এডমিন আতিক জানান অনেক কিছুই অাছে যা অামরা একা চাইলে সম্ভব না কিন্তু যখন অামরা একত্রিত হব সবই আমাদের জন্যে সম্ভব হবে।

সেটা হতে পারে বিপদগ্রস্থ কোন বন্ধুকে সাহায্য সহোযোগীতা করা এবং প্রিয় মাতৃভুমির যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অংশগ্রহণ,

দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়াঁনো,

বিভিন্ন সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে নিজেদের নিয়োজিত রাখা ইত্যাদি৷

গ্রুপের এডমিন ফেরদৌস জাহান মুক্তা জানান একই সাথে বেড়ে উঠা সমবয়সী বন্ধুরা মিলে  আর্তমানবতার সেবায় আমরা বন্ধুরা মিলে এমন কিছু করে যেতে চাই যা আগামী প্রজন্মের কাছে উদাহরণ হিসেবে থাকবে৷

আড্ডা-মাস্তির পাশাপাশি আমরা সারাদেশে ২০০২ সালে এস.এস.সি. পরীক্ষায় অংশগ্রহন করা বন্ধুরা সুন্দর একটা পরিবারের সদস্যদের মতো সুখে-দুঃখে পারষ্পরিক একসাথে থাকাটাই আমাদের মুল লক্ষ্য।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*