প্রাণের ৭১

আমেরিকায় রাজনৈতিক আশ্রয় চাইলেন এসকে সিনহা।

যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। কিন্তু এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানিয়েছেন তিনি।

শনিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে তার বই ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

কানাডা ভিত্তিক বাংলা অনলাইন নিউজ পোর্টাল ‘নতুন দেশ.ডটকম’ এর প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

রাজনৈতিক আশ্রয় প্রার্থনার বিষয়ে সিনহা বলেন, এদেশে আমার কোনো স্ট্যাটাস নেই। আমি একজন শরণার্থী। আমি এখানে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছি কিন্তু এখনও এর কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে আমি নিরাপদ বোধ করছি না। আমি এত ভীত থাকি যে, আমি ২৪ ঘণ্টা বাসাতেই থাকি। সরকারি একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা যুক্তরাষ্ট্রে আমার বাসা সবসময় মনিটরিং করে এবং যারা আমার বাসায় যায় তাদের ছবি তোলা হয়।’

এই বই প্রকাশে কেউ অর্থের যোগান দিয়েছে এমন অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে বিচারপতি সিনহা বলেন, আমার বই প্রকাশ করেছে আমাজন। আমাজন কি টাকা নিয়ে বই প্রকাশ করেছে?

তিনি আরো বলেন, টাকার অভাবে ভালো পেশাদার কোনো সম্পাদককে দিয়ে বইটি সম্পাদনা করাতে পারিনি। অনেক ভুল থেকে গেছে। এমন কি বইয়ের সূচিপত্র পর্যন্ত নেই।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*