Main Menu

আশরাফুল ইসলাম ইইউ পার্লামেন্টের প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানিকে ফরাসি ভাষায় প্রকাশিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ উপহার দিলেন।

ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানিকে ফরাসি ভাষায় প্রকাশিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ উপহার দিয়েছেন রাজবাড়ীর কৃতি সন্তান ফ্রান্স প্রবাসী মো. আশরাফুল ইসলাম।

শুক্রবার ইউরোপীয় পার্লামেন্টে দুইদিন ব্যাপি যুব সম্মেলনে যোগ দিয়ে প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানিকে এ গ্রন্থ উপহার দেন আশরাফুল ইসলাম।

আশরাফুল ইসলাম বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী অ্যাসোসিয়েশন (ইপিবিএ)-এর সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, ইউরোপীয় পার্লামেন্টে দুইদিন ব্যাপি যুব সম্মেলন চলছে। এ সম্মেলনে ইউরোপ থেকে আট হাজার শিক্ষার্থী অংশ নিয়েছে। এতে বাংলাদেশী প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেবাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ)। বাংলাদেশী প্রতিনিধি দলের সঙ্গে ওই সম্মেলনে যোগ দেন আশরাফুল ইসলাম। এসময় তিনি ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানিকে ফরাসি ভাষায় প্রকাশিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি উপহার দেন। এছাড়াও তিনি প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানির কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুব সমাজকে রক্ষার জন্য মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার বিবরণ তুলে ধরেন।

উল্লেখ্য, আশরাফুল ইসলামের জন্ম ও বেড়ে ওঠা রাজবাড়ী জেলা সদরের দাদশী ইউনিয়নে মোহাম্মদপুর গ্রামে। তার বাবা মো. জাহাঙ্গীর হোসেন ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। দীর্ঘ ২৬ বছর ধরে ফ্রান্সে বসবাস করছেন আশরাফুল ইসলাম। এই দীর্ঘ সময় ফ্রান্সে থাকলেও নিজ জন্মভূমি রাজবাড়ীকে হৃদয়ে লালন করেন এই দানবীর। জেলার সামাজিক উন্নয়ন, অসহায় দরিদ্র মানুষের সহযোগীতা, মেধাবী শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণে তার অবদান স্মরণীয়।






২ Comments to আশরাফুল ইসলাম ইইউ পার্লামেন্টের প্রেসিডেন্ট অ্যান্টোনিও তাজানিকে ফরাসি ভাষায় প্রকাশিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ উপহার দিলেন।

  1. It’s reaⅼly a great and useful piece of information. I’m satіsfied that you simply shared
    this useful information with us. Please keep us up to date like this.
    Thank you for sharing. http://yoa.pl/index.php/2018/11/17/trend-guidelines-to-help-you-look-wonderful/

  2. Ι am really grateful to the owner of thiѕ web page who haѕ sharеd this fantastic ρaragraph
    at at this time. http://finca-hundesalon.de/?option=com_k2&view=itemlist&task=user&id=46951

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*