প্রাণের ৭১

ইসমাঈল চৌধুরী সম্রাটে’র ফেইচবুক স্ট্যাটাস এবং জন আহাজারীর দৃশ্য।।

রুহুল আমিন মজুমদারঃ-আওয়ামীলীগ সাধারন সম্পাদক জনাব ওবায়দুল কাদের অদ্য সকালে সাংবাদিক সম্মেলনে প্রার্থি বাছাই সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন–“১৪ দলীয় জোটের শরিক দল সমূহের নির্বাচিত এমপি’রা এবারও থাকবেন”। উক্তিটির পর দেশের বিভিন্ন সংসদীয় এলাকায় আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী নেতাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।
তম্মধ্যে জটিল ও কঠিন প্রতিক্রিয়া লক্ষ করা যায় ঢাকা ৮আসনের মনোনয়ন প্রত্যাশী জনাব ইসমাইল চৌধুরী সম্রাটের সমর্থক, শুভান্যুধ্যায়ী, দলীয় নেতাকর্মিদের মধ্যে। উক্ত সংবাদ সম্মেলনের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে এক আবেগঘন ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।
তিনি ঢাকা-৮ আসনে দলীয় প্রার্থী হতে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই আসনেই ছাত্রলীগের মধ্যে দিয়ে তার রাজনীতি শুরু। ছাত্রলীগ, যুবলীগ ঢাকা মহানগরের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।বর্তমানে তিনি দক্ষিণের সভাপতি পদে বহাল আছেন।জনাব সম্রাটের গ্রামের বাড়ি ফেনী জেলার পরসশুরামে।
ঢাকা-৮ আসনে বৃহত্তর নোয়াখালী অঞ্চলের প্রায় ৬৭% ভোট রয়েছে। তাছাড়া দীর্ঘ রাজনৈতিক, সামাজিক, জনহিতকর কর্মকান্ডে তাঁর নিজস্ব বিশাল এক ভোটব্যাংক অত্র আসনে গড়ে উঠেছে। রাজধানী ঢাকাব্যাপী গড়ে উঠেছে তাঁর সমর্থক, শুভান্যুধ্যায়ী, শুভাংক্ষির বিরাট এক জনগোষ্টি। তাঁর নিজস্ব জেলা ফেনী’র প্রত্যন্ত অঞ্চলেও রয়েছে তাঁর অসংখ্য জনহিতকর কর্মকান্ডে তাঁর উদার হস্তের সূকৌমল ছোঁয়া।
তাঁর প্রার্থিতার খবর প্রকাশের পর ঢাকা ৮ আসন ব্যাপী যেমন নেতাকর্মি, সাধারণ ভোটারদের মধ্যে প্রানচাঞ্চল্যতা দেখা দিয়েছে, তেমনি তাঁর আবাসভুমি ফেনী জেলা সহ বৃত্তর নোয়াখালী ব্যাপী উল্লাসের জোয়ার বইছিল। দলীয় ভোটের বাহিরে একজন প্রার্থির নির্বাচিত হওয়ার যে সমস্ত উপকরণ অনেক সময় প্রয়োজন হয়–তম্মধ্যে অঞ্চলপ্রীতি, নেতৃত্বের গুনাবলী, ব্যাক্তিত্ব, সাংগঠনিক দক্ষতা, মানবিক গুনাবলী, জনহিতকর কর্মকান্ডে নিয়ন্তর সম্পৃত্ততা কোনটিরই অভাব নেই তাঁর মধ্যে। এককথায় বলা যায়-যে দিক থেকে বিবেচনা করা হোকনা কেন, সর্বদিক বিবেচনায় ইসমাইল হোসেন সম্রাট অন্য যে কোন প্রার্থি’র চেয়ে বহুগুন এগিয়ে আছেন।
তাঁরই প্রতিফলন দেখা গেছে অদ্য তাঁর এক ফেইচবুক স্ট্যাটাসে। তাঁর এক আবেগঘন ফেসবুক স্ট্যাটাসে নেতাকর্মীদের মধ্যে কৌতুহল, আহাজারী, সাত্বনা, দুঃখ্যানুভূতি, যন্ত্রনার বহিঃপ্রকাশ অনূভব করা যায়। তিনি সন্ধ্যা ০৬’২৮ এ তার নিজস্ব ফেইচবুক আইডি তে একটি স্ট্যাটাস দেন। তার লেখাটি পাঠকের জন্য হুবহু তুলে ধরলাম–
‘প্রিয় সহকর্মী, সহযোদ্ধা ও শুভাকাঙ্খী সকলেই আমার সালাম ও শুভেচ্ছা গ্রহন করবেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আপনারা তৃনমূল হতে ঢাকা-৮ এর বাংলাদেশ আওয়ামীলীগের প্রাথী হিসেবে আমার জন্য ব্যাপক প্রচার প্রচারনা, দোয়া ও সমর্থন জানিয়েছেন এতে আমি আপনাদের কাছে চিরকৃতজ্ঞ ও চিরঋনী হয়ে থাকব আজীবন। বিশ্বস্থসূত্রে জানতে পেরেছি আগামী ২/১ দিনের মধ্যে আওয়ামীলীগের প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করবেন বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। মাননীয় নেত্রী যাকেই নৌকা প্রতিক দিবেন আমরা সকলেই ঐ প্রার্থীকে সামনে নিয়ে নৌকাকে বিজয়ী করবো ইন শা আল্লাহ।দেখা হবে বিজয়ে সকলে ভাল থাকবেন।
আল্লাহ হাফেজ , জয়বাংলা জয় বঙ্গবন্ধু।
জনাব সম্রাট রোববার সন্ধ্যা ০৬’২৮ এ তাঁর স্ট্যাটাসটি দেন।এই রিপোর্ট লেখার সময় মধ্যরাত ০০ঃ২৩ স্ট্যাটাসটিতে লাইকের সংখ্যা দাঁড়িয়েছে ২হাজার দুইশ, কমেন্ট ৬০৪ এবং শেয়ার হয়েছে ২২৩। সুতারাং নেতাকর্মি শুভান্যুধ্যায়ীদের কমেন্ট বক্সে দেয়া প্রতিক্রিয়া দেখেই অনুমান করা যায়, তাঁর প্রতি জনমানুষের আস্থা ও বিশ্বাসের পারদ কত উঁচুতে অবস্থান করছে। এমনটি সুদূর অতীতে আর কোন প্রার্থির জন্য ঘটেছিল কিনা আমার জানা নেই।আশা করি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জনাকাংক্ষার মুল্য দিতে কখনই ভুল করবেন না। এই বিশ্বাস নেতাকর্মিদের রয়েছে।

লেখকঃ-সম্পাদক,কলামিষ্ট






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*