প্রাণের ৭১

এক মাসের মধ্যেই নুসরাত হত্যা মামলার চার্জশিট: পিবিআই প্রধান

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আগামী এক মাসের মধ্যেই দেয়া হবে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

 

 

 

শনিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার আয়োজনে নিপীড়ন বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

 

পিবিআই প্রধান বলেন, ইতোমধ্যে তদন্তে নুসরাত হত্যাকাণ্ডের সাথে জড়িত ১৬ জনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে ৯ জনের জবানবন্দি রেকর্ড করা হয়। এছাড়া অভিযুক্ত সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে ডিজিটাল সিটিউরিটি অ্যাক্ট আইনে মামলার পর তার মোবাইল দুটি জব্দ করা হয়েছে।

 

তিনি বলেন, কোনো নিরপরাধ ব্যক্তি যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে। তদন্ত প্রক্রিয়া নারীবান্ধব করার লক্ষ্যে রিমা সুলতানা নামে একজন নারী পুলিশ কর্মকর্তাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

 

বনজ কুমার মজুমদার আরো বলেন, তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে অনেক নারীকে প্রতারিত করা হয়। নির্যাতনের শিকার বেশিরভাগ নারী মামলা করতে চায় না। যাদের অর্থ ও সাহস আছে তারাই বিচার চায়।

 

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে ‘সাহসিকা নুসরাত, তুমিই যুক্তি তুমিই প্রতিবাদ’ শ্লোগানে প্রতিযোগিতায় ইডেন মহিলা কলেজ ও ঢাকা কলেজ সমান নম্বর পাওয়ায় উভয় দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

 

নারী নিপীড়নে তথ্য প্রযুক্তির অপব্যবহার নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এসময় হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে ফাঁদ পেতে নারীর ওপর বিভিন্ন রকম নিপীড়ন লক্ষ্য করা যায়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*