প্রাণের ৭১

ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার পথে নারায়ণগঞ্জে বিএনপির ৭৭ নেতা-কর্মী আটক

ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার পথে নারায়ণগঞ্জে পৃথক দু’টি যাত্রীবাহী বাস থেকে ৭৭ জনকে আটক করা হয়েছে।

পুলিশ বলছে, আটক সকলেই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

মঙ্গলবার দুপুরে ফতুল্লার মুন্সিখোলায় ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে চেকপোস্ট এলাকা হতে ২৯ জনকে আটক করা হয়। এছাড়া নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ৪৮ জন নেতা-কর্মীসহ একটি বোরাক পরিবহনের বাস আটক করেছে পুলিশ।

ফতুল্লা মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক ইলিয়াস আলী জানান, মঙ্গলবার ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যাওয়ার পথে ফতুল্লার মুন্সিখোলা চেকপোস্ট এলাকায় দিঘীরপাড় নামক একটি পরিবহনের যাত্রী দেখে সন্দেহ হলে গাড়িটি গতিরোধ করে আটক করা হয়। পরে বাসে থাকা ২৯ জন যাত্রীকে জিজ্ঞাসাবাদ করে আটক করা হয়।

আটকরা হলেন- বাদল মিয়া (৪৩), আবু তাহের (৪২), জাহাঙ্গীর হোসেন (২৪), আশরাফুল ইসলাম, শামীম, সালামত গাজী, সানাউল্লাহ (৩২), রবিউল আউয়াল (২৬), এড. শিবলী আহম্মেদ (৪৬), জসিম উদ্দিন (৩৫), হাবিব (২২), শানু মিয়া (৫০), সাহেব আলী (৩৫), মিজানুর রহমান, সুলতান আহম্মেদ, উজ্জল, মামুন আহম্মেদ, সাগর, মিজানুর রহমান, নিজাম উদ্দিন, ওসমান গনি, বজলুর রহমান, রিপন শেখ, ওয়াজ করুনী, কামাল হোসেন, আমিনুল ইসলাম, হাসানুল ইসলাম বাপ্পী, ফয়সাল, মিন্টু।

তবে আটকরা দাবি করেন, তারা মুন্সিগঞ্জ হতে ঢাকার খিলগাঁওয়ে বিয়ের বরযাত্রীর অনুষ্ঠানে যাওয়ার সময় তাদেরকে বাসসহ আটক করা হয়।

পুলিশ বলছে, তারা বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ও মুন্সিগঞ্জ সদর থানা এলাকার বাসিন্দা।

আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইলিয়াস আলী।

এছাড়া নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের ৪৮ জন নেতা-কর্মীসহ একটি বোরাক পরিবহনের বাস আটক করা হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দিতে বাসে করে নেতা-কর্মীরা ঢাকায় যাচ্ছিল। সেখান থেকে তল্লাশি করে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড থেকে বাসটি আটক করে জেলা পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়।

আটকরা হলেন- স্বেচ্ছাসেবক দল নেতা রাব্বানী, হুমায়ূন কবির, রনি, মাহফুজ মাতবর, রাব্বি, রাজু, ইমরান হোসেন, আসাদুল ইসলাম, আবু হানিফ, বিল্লাল হোসেন, আনিছ আনসার, শরীফ, আলমগীর, মোঃ হোসেন মিয়া, রুহুল আমিন, হাসান, বসার, মাফুজ, চঞ্চল, হৃদয়, রাসেল, বাবু, রিয়াজ, কাউসার মীর, আজাদ, সোহাগ, আনোয়ার, রনি, মঞ্জুর, হাবিব, রানা, লিটন, রাসেল মাহমুদ, হযরত আলী, রুবেল, আনোয়ার, রনি, কামরুল ইসলাম, আবীর, ইমদাদুল হক, সহীব মিয়া এবং বাসের ড্রাইভার ও হেলপারসহ ৬ জন।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, বাসসহ ৪৮ জনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*