প্রাণের ৭১

করোনার সিরাপ বানিয়ে পান করে মারা গেলেন চিকিৎসক

নিজের ফর্মুলায় সিরাপ বানিয়ে একে প্রাণঘাতী করোনাভাইরাস মুক্তির ওষুধ বলে দাবি করেন এক চিকিৎসক। এরপর সেই সিরাপ নিজেই পান করে মারা গেলেন তিনি।

শনিবার ভারতের তামিলনাড়ু রাজ্যের চেন্নাইয়ে এ ঘটনা ঘটেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম এবিপি আনন্দ।

সংবাদমাধ্যমটি জানায়, শিবানেসান নামে ৪৭ বছর বয়সী চিকিৎসক চেন্নাইয়ে কফ সিরাপ তৈরির একটি জনপ্রিয় বায়োটেক কোম্পানিতে কর্মরত ছিলেন। বেশ কিছুদিন ধরে করোনার ওষুধ তৈরিতে চেষ্টা করে যাচ্ছিলেন তিনি। এ কাজে ওই কম্পানির মালিক রাজকুমার তাকে সাহায্য করছিলেন। কয়েকদিনের নিরলস প্রচেষ্টায় তরল পাণীয় মিশ্রণ তৈরি করে একে করোনামুক্তির সিরাপ বলে দাবি করেন চিকিৎসক শিবানেসান। নিজেদের ওপর প্রয়োগ করেন এই সিরাপ। কিন্তু সিরাপ পানের পর পরই দুজনের শ্বাসকষ্ট শুরু হয়। অবস্থার অবনতি হলে কর্মচারীরা কাছাকাছি হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করেন তাদের। রাজকুমারকে বাঁচানো গেলেও চিকিৎসক শিবানেসান মারা যান।

চিকিৎসকরা জানিয়েছেন, ওই সিরাপে নাইট্রিক অক্সাইড ও সোডিয়াম নাইট্রেটের মিশ্রণ ছিল। যার বিষক্রিয়া শিবানেসান মৃত্যু হয়েছে। কম পান করায় রাজকুমার এ যাত্রায় বেঁচে গেছেন।

মৃত্যুর দুয়ার থেকে ফেরা রাজকুমার জানান, শিবানেসান স্থানীয় একটি বাজার থেকে কেমিকেল কিনে এনে ইন্টারনেটে অনুসন্ধান চালিয়ে তরল পানীয়টি তৈরি করেছিলেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*