প্রাণের ৭১

কে হবেন ‘ক্লিওপেট্রা’, জোলি না গাগা?

সৌন্দর্যের প্রতীক মিশরের রানী ক্লিওপেট্রা-কে নিয়ে ১৯৬৩ সালে ছবি নির্মিত হয়েছিল হলিউডে। এই ছবিতে ক্লিওপেট্রার চরিত্রে এলিজাবেথ টেইলর দুর্দান্ত অভিনয় আজও দর্শকদের আলোড়িত করে। ‘ক্লিওপেট্রাঃ এ লাইফ’ নামে হলিউড ক্লাসিক এই ছবির রিমেক করা হচ্ছে হলিউডে। কিন্তু কে থাকছেন ক্লিওপেট্রার চরিত্রে?

ক্লিওপেট্রার রিমেক নির্মাণের ঘোষণার পর নায়িকা হিসেবে প্রাথমিকভাবে অ্যাঞ্জেলিনা জোলিকে নির্বাচন করা হয়। ছবির প্রযোজক স্কট রুডিনও তখন জোলির কথা ভেবেছিলেন। কিন্তু বিভিন্ন জটিলতায় সিদ্ধান্তে অটল থাকতে পারেননি ছবির কর্তাব্যক্তিরা। আর এরই মধ্যে ক্লিওপেট্রা চরিত্রের জন্য আরেক সুপারস্টার সংগীতশিল্পী লেডি গাগা-কে নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এই পপ ডিভা আজকাল অভিনয়ে মনযোগী হচ্ছেন। সম্প্রতি অভিনেতা ব্র্যাডলি কুপারের সঙ্গে তাঁর অভিনীত ছবি ‘এ স্টার ইজ বর্ন’ দর্শক সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়ায়। এই ছবির সফলতার কারণেই ক্লিওপেট্রা চরিত্রের জন্য আলোচনায় এসেছেন গাগা। ছবির কর্তাব্যক্তিরা নাকি অ্যাঞ্জেলিনার পাশপাশি গাগার কথাও ভাবছেন। তবে এই চরিত্রে কাজ করতে হলে নাকি দু’জনকেই অডিশনের মধ্য দিয়ে যেতে হবে।

‘ক্লিওপেট্রাঃ এ লাইফ’ ছবিতে কিছু পরিবর্তন থাকবে। ইতিহাসের পাশপাশি সমসাময়িক নোংরা রাজনীতির কিছু বিষয়ও ছবিতে উঠে আসবে বলে জানা যায়।

১৯৬৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ক্লিওপেট্রা’ মোট চারটি বিভাগে অস্কার পুরস্কার অর্জন করে। এছাড়া কিছুটা বিতর্কেরও জন্ম দেয়। কারণ এই ছবিতে অভিনয়ের সূত্র ধরেই অভিনেত্রী এলিজাবেথ তাঁর সহশিল্পী রিচার্ড বার্টন-এর সঙ্গে সম্পর্কে জড়ান। পরবর্তীতে তাঁরা বিয়ে করেন এবং দুই দুইবার বিচ্ছেদের মতো ঘটনাও ঘটান।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*