প্রাণের ৭১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড ২৮ জন

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো সর্বোচ্চ রেকর্ড ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৪৮০ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৩২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৬১০জনে।

আজ ২৪ মে রবিবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন আরো ৮৯০৮ টি নমুনা পরীক্ষা করে ১৫৩২ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। মোট মৃত্যুবরণ করেছেন মোট ৪৮০ জন। আর সুস্থ হয়েছেন গত ২৪ ঘন্টায় ৪১৫ জন মোট ৬৯০১ জন।

এদিকে মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছুঁই ছুঁই করছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৫শ’ জন।

আজ রোববার সকালে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৩ হাজার হাজার ৫শ’ জনের। এ সময়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৯৭ হাজার ৩০৫ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ লাখ ৩৬ হাজার ১৬২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৮ হাজার ৬৬১ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৬৬ হাজার ২২৫ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ হাজার ৬৭৫ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ১৫৪ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৪১০ জন। আর মারা গেছেন ২১ হাজার ৯৪৩ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৭৩৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৩২৭ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মারা গেছে ২৮ হাজার ৬৭৮ জন ও আক্রান্ত ২ লাখ ৮২ হাজার ৩৭০ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*